‘সন্ত্রাসী হামলায় আহত সাংবাদিকদের নিয়ে রসিকতা করছেন ওবায়দুল কাদের’

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, “শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে পেশগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলা ও আহত সাংবাদিকদের চিকিৎসা নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের রসিকতা করছেন।”

আজ ১০ আগস্ট সকাল ১০টার দিকে নয়াপল্টনস্থ দলীয় কার্যালয়ে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘আমরা দৃঢ়ভাবে বলতে চাই যে, শিক্ষার্থীদের আন্দোলনে সহিংস কোনো কর্মকাণ্ডে বিএনপি কখনো জড়িত ছিল না।’

শিক্ষার্থীদের আন্দোলনে আক্রমন বিএনপি-জামায়ত কর্মীরা করেছে- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ বক্তব্যের কঠোর সমালোচনা করে তিনি বলেন, “এদেশের এমন কোন পাগলও নেই তারা বিশ্বাস করবে যে পুলিশের সহায়তায় এবং তাদের সামনে বিএনপি-জামায়ত কর্মীরা আগ্নেয়াস্ত্র, লাঠি-সোটা নিয়ে ছাত্র-ছাত্রীদের মারপিট করবে। দায়িত্বপালনরত সাংবাদিকদের কোপাবে, ধানমন্ডিতে আওয়ামী লীগ অফিস আক্রমন করবে আর তাদেরকে গ্রেপ্তার করা হবে না। হেলমেট পড়া ও মুখোশধারী আক্রমনকারীরা ছাত্রলীগ-যুবলীগ কর্মী ছিল এটা আহত সব সাংবাদিক এবং ছাত্র-ছাত্রীরা বলার পরেও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাদের বিচার করার জন্য নাম চান। এমন বাজে রসিকতায় তিনি আনন্দ পেতে পারেন। কিন্তু দেশবাসী লজ্জিত হয়।”

বিএনপি মহাসচিব বলেন, “যারা পুলিশের সামনে হেলমেট ও মুখোশ পড়ে সহিংসতা করেছে সাংবাদিকসহ আন্দোলনকারীদের ওপর নির্মম হামলা চালিয়েছে, আওয়ামী লীগের সেই সন্ত্রাসীদের অবিলম্বে চিহ্নিত ও গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার আমরা জোর দাবি জানাচ্ছি।”

এদিকে, সুজন সম্পাদক বদিউল আলম মজুমদারের বাড়ির সামনে মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া বার্নিকাটের উপর হামলা এবং বদিউল আলম মজুমদারের বাড়ি আক্রমণ ও ভাংচুরের জন্য দায়ী আওয়ামী গুণ্ডাদের এখনও গ্রেপ্তান না করায় নিন্দা মির্জা ফখরুল।


Notice: Undefined index: email in /home/insaf24cp/public_html/wp-content/plugins/simple-social-share/simple-social-share.php on line 74