তাদের কাছে শুধু ডলার, আর আমাদের কাছে আমাদের প্রভূ ও জানবাজ যুবকেরা আছে: এরদোগান

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | মুহাম্মাদ জিন্নুরাইন


তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোগান

তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোগান তার নাগরিকদের প্রতি উদাত্ত আহবান জানিয়ে বলেছেন যে, তারা যেন তুরস্কে অর্থনীতিকে জীবনের লক্ষ্যবস্তু বানিয়ে সেদিকে মনোনিবেশ না করে। তিনি বলেন, “তাদের (তুর্কি বিরোধী) নিকট শুধু ডলার আছে, আর আমাদের সাথে আমাদের পালনকর্তা প্রভূ এবং জানবাজ যুবকেরা রয়েছে।” “আমরা কঠোর পরিশ্রমের সাথে সর্বদা প্রতিশ্রুতিবদ্ধ এবং দেশের উন্নতি বিকাশের চেষ্টায় সর্বদা সচেষ্ট। এখন তুরস্ক আগের তুলনায় অনেক ভালো অবস্থানে আছে, আমরা আজ থেকে আগামীতে আরও উন্নত হবো।”

তিনি সতর্ক করে বলেন, “তুরস্কের বিরুদ্ধে বর্তমানে ধারাবাহিক মিথ্যা প্রচারাভিযান চলছে। তাই আমাদের ভুলে গেলে চলবেনা যে তাদের ডলারের বিপরীতে আমাদের প্রভু আমাদের সঙ্গে এবং আমাদের জনগণ তুরস্কের পক্ষে।”

সহিষ্ণুতার প্রয়োজনীয়তার উপর তিনি গুরুত্বারোপ করেন এবং ২০২৩ সালের ভিশনের জন্য কঠোর পরিশ্রমে সকলকে অনুপ্রাণিত করেন। (তুরস্কে প্রজাতন্ত্র প্রতিষ্ঠার শতবর্ষীয় উৎসব ২০২৩ এ)।

গত প্রেসিডেন্ট নির্বাচনে তাঁর পক্ষে ভোট দেওয়ায় জনগণের প্রতি কৃতজ্ঞতা জানাতে তুর্কি প্রেসিডেন্ট কয়েকটি তুর্কি শহর সফর শুরু করেছেন। তন্মধ্যে একটি জনসমাগমে বুধবার এ ভাষণ প্রদান করেন এরদোগান।’


উৎস, টিআরটি আরবি