কালের ভাবনা গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে ড.এমাজউদ্দিন; মুক্তিযোদ্ধারাদের স্বপ্ন পূরণ হয়নি

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট 


ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ভিসি রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক ডক্টর এমাজউদ্দিন আহমদ বলেছেন মুক্তিযোদ্ধারা যে স্বপ্ন নিয়ে একদিন এ দেশের জন্য যুদ্ধ করেছিলো তাদের স্বপ্ন পূরণ হয়নি । তিনি বলেন বর্তমানে দেশে এমন অবস্থা বিরাজ করছে যে কোন সময় যে কেউ হারিয়ে যেতে পারেন।

গতকাল জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে নিউইয়র্ক প্রবাসী লেখক ও কলামিষ্ট আহবাব চৌধুরী খোকনের প্রথম বই কালের ভাবনার মোড়ক উন্মোচন অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডক্টর এমাজউদ্দিন আহমদ আরো বলেন, আজ দেশে আইনের শাসন নেই, গণতন্ত্র নেই ,মানবাধিকার নেই এমন অবস্থা দেখার জন্য কি আমরা দেশ স্বাধীণ করেছিলাম ।

ডক্টর এমাজউদ্দিন আহমদ আহবাবের বই এবং লেখার প্রশংসা করে বলেন, ভঙ্গুর এই সমাজ ব্যবস্থার পরিবর্তনে তোমাদের লেখনি হতে পারে পরিবর্তনের হাতিয়ার ।আহবাব যে দেশে বসবাস করে সেখানে নেই কোন অশান্তি,নেই কোন শংকা সেই প্রবাসে বসে দেশের জন্য অনেক ভালো ভালো লেখা সম্ভব যেটা বাংলাদেশ থেকে সম্ভব নয় ।তিনি আহবাবকে এভাবে লিখে যাওয়ার আহবান জানান ।

কালের ভাবনা গ্রন্থের প্রকাশক ও বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজকর্মী কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে ও ড. জিয়াউল ইসলাম মুন্নার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ, প্রাক্তন জাতীয় সংসদ সদস্য ও ডাকসু ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ ও বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল ।