উলামাদের সমাজ সেবায় ব্যাপক ভূমিকা রাখতে হবে: মাওলানা ইউসুফ সাদিক হক্কানী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


সাভার উপজেলা উলামা পরিষদের নবনির্বাচিত সভাপতি আল্লামা ইউসুফ সাদিক হক্কানী বলেছেন, উলামায়ে কেরামকে সমাজ সেবায় ব্যাপক ভুমিকা রাখতে হবে। এটা রাসুল্লাহ সা, এর একটি গুরুত্বপূর্ন সুন্নাত। আজ আলেম সমাজ মসজিদ মাদ্রাসার মাঝে নিরাপদ জীবন যাপনেই অভ্যস্ত হয়ে পড়েছেন। কিন্ত সমাজের মানুষের পাশে না দাড়ালে,তাদের সুখ দুঃখের খোঁজ না নিলে উলামাদের সাথে জনগনের যে দুরত্ব সৃষ্টি হবে তা দেশ জাতি ও ইসলামের বিরাট ক্ষতি বয়ে আনবে। তাই আলেমদেরকে মসজিদ মাদরাসার গন্ডি থেকে বের হয়ে আসতে হবে। দ্বীনি খেদমতের পাশাপাশি সমাজসেবা মূলক কাজেও অংশগ্রহন করতে হবে।

আজ (১২আগষ্ট) রবিবার সাভারস্থ আমিন কমিউনিটি সেন্টারে আয়োজিত সাভার উপজেলা উলামা পরিষদের ১ম কেন্দ্রীয় কাউন্সিল অধিবেশনে তিনি এসব কথা বলেন৷

মাওলানা ইউসুফ সাদিক হক্কানী বলেন, সাভার উপজেলা উলামা পরিষদ ২০১৫ সালের জানুয়ারীতে প্রতিষ্ঠা লাভের পর থেকে ব্যাপক সমাজসেবা মূলক কাজে অংশ গ্রহন করেছে। সাভারের সর্বস্তরের উলামা ও গনমানুষের সমর্থন পেলে পরিষদ আগামী দিনে আরও বিশাল ভূমিকা পালন করতে পারবে৷

সকাল ১০টায় শুরু হওয়া কাউন্সিল অধিবেশন শেষ হয় বিকাল সাড়ে চারটায়৷সাভারের বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন প্রতিনিধিরা এতে অংশগ্রহণ করেন। এসময় উলামায়ে কেরামের পদচারনায় সাভার আমিন কমিউনিটি সেন্টার মুখরিত হয়ে ওঠে। এতে ১২৪ সদস্য বিশিষ্ট মজলিসে শুরার প্রত্যক্ষ রায়ে আগামী দুই বছরের জন্য হযরত হাফেজ্জীর রহ, সফরসঙ্গী মাওলানা ইউসুফ সাদিক হক্কানী সভাপতি ও মাওলানা আলী আজম সেক্রেটারী নির্বাচিত হন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামিয়া রাহমানিয়ার প্রিন্সিপাল মাওলানা মাহফুজুল হক, প্রধান বক্তা ছিলেন মাওলানা আব্দুল বাসেত খান। মুফতি রফিকুল ইসলাম মুফতি সুলতান মাহমুদ। মুফতি মাহফুজ হায়দারের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন মাওলানা খালিদ সাইফুল্লাহ আইউবী, মাওলানা আব্দুল খালেক শরায়তপুরী, মাওলানা আব্দুল্লাহ মাওলানা আলী আজমসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।