ইসলাম পন্থিদের কন্ঠরোধ না করে জাতীয় সংলাপ ডাকুন: মাওলানা রুহী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

Exif_JPEG_420গুম খুন জঙ্গীবাদ সন্ত্রাসবাদ ও ইসলামপন্থিদের কন্ঠরোধের প্রতিবাদে ইসলামী ঐক্যজোট-এর ছাত্র সংগঠন ইসলামী ছাত্র খেলাফত বাংলাদেশ চট্টগ্রাম মহানগর কর্তৃক আয়োজিত মানব বন্ধন কর্মসূচী আজ বাদে জুমা চট্টগ্রাম আন্দরকিল্লা শাহী জামে মসজিদ উত্তর গেইটে পুলিশী বাধা উপেক্ষা করে পালিত হয়েছে।

মানব বন্ধন কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী ঐক্যজোট-এর যুগ্ম মহাসচিব ও হেফাজত ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা মঈনুদ্দীন রুহী বলেন, ইসলাম ধর্ম শান্তির ধর্ম শান্তির বানী ও বৈশিষ্ট্যের মাধ্যমে ইসলাম পৃথিবী জয় করেছে।

ইসলামের বৈশিষ্ট্য ও শান্তি শৃঙ্খলার মাধ্যমে ইসলামী হুকুমত খেলাফত রাষ্ট্র প্রতিষ্ঠা হলে দেশে গুম, খুন, সন্ত্রাস, লুঠতরাজ, চাঁদাবাজি, গুপ্তহত্যা বন্ধ হয়ে যাবে।

মাওলানা রুহী বলেন, গুলশান ও শোয়ালাকিয়ায় হামলা অবশ্যই বেদনাধায়ক, যারা গুলশান, শোয়ালাকিয়ায় হামলা করেছে তাদের অবশ্যই বিচার করতে হবে।

তিনি বলেন, জঙ্গীবাদ এটা বর্তমানে জাতীয় সমস্যা হয়ে দাড়িয়েছে। সরকার একা চাইলে এর প্রতিকার হবে না। এর জন্য জাতীয় ভাবে ঐক্য গড়ে তুলতে হবে। জাতীয় সংলাপের আয়োজন করতে হবে। দল-মত নির্বিশেষে এর প্রতিরোধ গড়ে তুলতে না পারলে এর জন্য কঠিন পরিণতি মোকাবেলা করতে হবে।

2016-07-22_224404রুহী সরকারকে উদ্দেশ্যে করে বলেন, জঙ্গীবাদের নামে সাধারণ মানুষ দেশের আলেম-উলমা ও রাজনৈতিক প্রতিপক্ষকে হয়রানী না করে এবং ইসলামপন্থীদের কন্ঠরোধের চেষ্টা না করে জঙ্গীবাদ প্রতিরোধে জাতীয় সংলাপ ডাকুন।

বিশেষ অথিতির বক্তব্যে ইসলামী ঐক্যজোট কেন্দ্রীয় যুব বিষয়ক সম্পাদক মাওলানা আ.ন.ম আহমদ উল্লাহ বলেন, বর্তমান দেশে ইসলাম নিরাপদ নয় ফলে এক শ্রেণির নাস্তিক্যবাদী অপশক্তি নিজেদের সোর্স দিয়ে বাংলাদেশে সন্ত্রাসবাদ ও জঙ্গীবাদ জিইয়ে রেখেছে, তাই সরকারকে ধর্মহীন ও খোদাদ্রোহী স্বঘোষিত নাস্তিকদের বিরুদ্ধে সংসদে আইন পাস করে এদেশে ইসলামকে নিরাপদ করতে হবে। তাহলে জঙ্গীবাদ বন্ধ হতে পারে।

ছাত্রখেলাফতের কেন্দ্রীয় সহ সভাপতি মাওলানা ইকবাল খলিল জঙ্গীবাদ বিরোধী জনমত গঠন করার লক্ষ্যে মসজিদের ইমাম, খতিব ও দেশের উলামায়ে কেরামের প্রতি ভূমিকা রাখার আহ্বান জানান।

চট্টগ্রাম মহানগর ছাত্র খেলাফতের সভাপতি মাওলানা ওসমান কাশেমীর সভাপতিত্বে ও মহানগর সেক্রেটারী মাওলানা আতিক মুহাম্মদের সঞ্চালনায় অনুষ্ঠিত মানব-বন্ধন কর্মসূচীতে আরো বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোট চট্টগ্রাম মহানগরীর সহ সভাপতি মাওলানা হাজী মোজাম্মেল হক, মাওলানা আমিন শরীফ, মাওলানা মুহাম্মদ ইউনুচ, মাওলানা জোনায়েদ জওহর, ছাত্রনেতা মাওলানা ছালামতউল্লাহ বাবুনগরী, মাওলানা অলিউল্লাহ আল হাসান, মাওলানা অলিউল্লাহ নোমান, মাওলানা ফোরকান উল্লাহ, মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা আবুল কাশেম, মাওলানা ফয়জুল্লাহ, মাওলানা আবদুল খালেক, মাওলানা ফয়েজ আহম্মদ, মাওলানা আব্দুর শুক্কুর প্রমুখ।