বাংলাদেশসহ বিশ্বের ১ কোটি অসহায় মানুষের মাঝে কোরবানির গোশত বিতরণ করবে তুরস্ক

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | বেলায়েত হুসাইন


তুর্কি ধর্মমন্ত্রণালয়ের জৈষ্ঠ কর্মকর্তা মুহাম্মদ ছাফফাশ বুল্লাত

আসন্ন ঈদুল আযহা উপলক্ষ্যে তুর্কি সরকার ১ কোটি অসহায় মানুষের মাঝে কোরবানির গোশত বিতরণ করবে। খবর টিআরটি আরবির।

দেশটির ধর্মমন্ত্রণালয়ের জৈষ্ঠ কর্মকর্তা মুহাম্মদ ছাফফাশ বুল্লাত জানিয়েছেন, আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে তুরস্ক এবং তুরস্কের বাহিরে সর্বমোট ১ কোটি মানুষের মাঝে কোরবানির গোশত বিতরণ করার লক্ষ্য নির্ধারণ করেছে সরকার।
এরমধ্যে ধর্মমন্ত্রণালয় কর্তৃক নির্ধারিত তুরস্কের ২৮০ টি কেন্দ্রে চাকুরীজীবী স্বেচ্ছাসেবক এবং দুঃস্থদের মাঝে বণ্টন করা হবে এই গোশত।
এছাড়া বিশ্বে ১৪৫ টি দেশের ৪৩৬ টি অঞ্চলে কোরবানির গোশত প্রেরণ করবে তুর্কি সরকার।

“কোরবানির গোশতে অংশীদার বাড়ান, মুসলিম ভাইয়েরা নিকটবর্তী হোন” মূলত এই শ্লোগানকে প্রতিপাদ্য করে তুরস্কে অবস্থানরত প্রায় ৩৫ লাখ সিরীয় শরণার্থীসহ বিশ্বের বেশ কয়েকটি দেশে আশ্রিত অভিবাসীদের মাঝে কোরবানির গোশত বিতরণের উদ্যোগ গ্রহণ করেছে প্রেসিডেন্ট এরদোগান নেতৃত্বাধীন তুর্কি প্রশাসন।

মুহাম্মদ ছাফফাস জানান, তুরস্কের বাহিরে, সারা বিশ্বে – বিশেষ করে আফ্রিকার দেশ চাঁদ ও নাইজেরিয়া ছড়িয়ে ছিটিয়ে থাকা অসহায় শরণার্থী এবং বাংলাদেশসহ পাকিস্তান এবং মালয়েশিয়ায় আশ্রিত রোহিঙ্গা মুহাজিরদের নিকট কোরবানিরর গোশত পাঠানো হবে।

উল্লেখ, তুরস্ক সরকার গত কোরবানির ঈদে ২ লক্ষ ৫৭ হাজার ৭ শ ৮৯ টি পশুর গোশত তুরস্ক এবং বিশ্বের নানা প্রান্তে বসবাসরত দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে বিতরণ করে।


Notice: Undefined index: email in /home/insaf24cp/public_html/wp-content/plugins/simple-social-share/simple-social-share.php on line 74