১ সেপ্টেম্বর থেকেই গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াই শুরু : শামসুজ্জামান দুদু

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


১ সেপ্টেম্বর থেকেই বাংলাদেশের গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াই শুরু হবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

তিনি বলেছেন, আর সেই লড়াই শেষ হবে বিএনপি ও ২০ দলীয় জোট রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার পরে।

আজ ১৮ আগষ্ট শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, খালেদা জিয়াকে কারাগার থেকে দ্রুত মুক্তি দিন। অন্যথায় পাকিস্তানের সময় আপনার বাবা শেখ মুজিবকে যেভাবে কারাগার থেকে বের করা হয়েছিল, আমরাও সেই অবস্থা সৃষ্টি করব। সেই আন্দোলন আমরা মনে রেখেছি, প্রয়োজন হলে বাংলাদেশে পুনরায় সে রকম আন্দোলন করা হবে এবং সে আন্দোলনের মধ্য দিয়ে আপনাকে ক্ষমতাচ্যুত করা হবে।

দুদু বলেন, এখন আগস্ট মাস চলছে। আগামী মাস সেপ্টেম্বর মাস, বিএনপির প্রতিষ্ঠার মাস। বিএনপি প্রতিষ্ঠিত হয়েছিল দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য, বাংলাদেশের স্বাধীনতাকে ও জনগণের অধিকার রক্ষা করার জন্য। সেই সেপ্টেম্বর মাস সামনে। ১ সেপ্টেম্বর থেকেই বাংলাদেশের গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াই শুরু হবে। আর সেই লড়াই শেষ হবে বিএনপি ও ২০ দলীয় জোট রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার পরে।

তিনি বলেন, আমরা খালেদা জিয়ার মুক্তি চাই, তারেক রহমানের নামে মিথ্যা মামলা ও সাজা প্রত্যাহারসহ সব রাজবন্দির মুক্তি চাই। খালেদা জিয়া একমাত্র নেত্রী যিনি নির্বাচন করেছেন, প্রতিটি নির্বাচনে জয়লাভ করেছেন। কেউ কখনও তাঁকে পরাজিত করতে পারেনি।