‘চামড়ার দাম কমিয়ে গরীব ও দুস্থ মানুষকে বঞ্চিত করার চক্রান্ত সহ্য করা হবে না’

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


ফাইল ছবি

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, চামড়ার দাম কমিয়ে গরীব ও দুস্থ মানুষকে বঞ্চিত করার চক্রান্ত সহ্য করা হবে না।

আজ এক বিবৃতিতে তিনি বলেন, বর্তমান সরকারের আমলে চামড়া ক্রয়ে ব্যবসায়ীদের ঋণ সুবিধা না দিয়ে কুরবানীর পশুর চামড়ার দাম কমিয়ে দেয়া হয়েছে। চামড়া গরীব ও অসহায়দের হক। একটি মহল গরীব ও দুস্থ মানুষকে বঞ্চিত করার জন্য উঠেপড়ে লেগেছে। চামড়ার দাম কমিয়ে অসহায়দের বঞ্চিত করে দেশের উন্নয়ন কখনো সম্ভব হবে না। বিশেষ করে চামড়ার একটি অংশ কওমী শিক্ষার সাথে জড়িত অসহায় ছাত্রদের মাঝে খরচ করা হয়। কওমী শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করতে সিন্ডিকেট ভিত্তিক অপপ্রচার চলছে।

তিনি বলেন, চামড়া বা উহার মূল্য মানুষ সাধারণত গরীব, বঞ্চিত, শোষিত ও মাদরাসার লিল্লাহ বোডিংয়ে দান করে থাকেন। আর চামড়ার মূল্য মাদরাসার ইয়াতিম ও দুস্থ ছাত্রদের ব্যয় নির্বাহে ব্যবহার হয়। এভাবে গরু ও ছাগলের চামড়ার দাম কমিয়ে দিয়ে গরীব ও গরীবদের বঞ্চিত করে কওমী শিক্ষা ব্যবস্থা ধ্বংস করার চক্রান্ত চলছে। মানুষ কওমী শিক্ষা ব্যবস্থার প্রতি দিন দিন ঝুঁকছে। তিনি চামড়ার মূল্য বৃদ্ধি করে দেশের উন্নয়নে অবদান রাখার আহ্বান জানান।


Notice: Undefined index: email in /home/insaf24cp/public_html/wp-content/plugins/simple-social-share/simple-social-share.php on line 74