জানুয়ারি ১৯, ২০১৭

সন্ত্রাসীরা মানবতার বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করেছে: মুফতী ফয়জুল্লাহ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

মুফতী ফয়জুল্লাহজার্মানির দক্ষিণাঞ্চলীয় শহর মিউনিখের একটি শপিং সেন্টারে গতকাল সন্ত্রাসী হামলায় হতাহতের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ।

আজ এক বিবৃতিতে তিনি বলেন, সন্ত্রাসীরা মানবতার বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করেছে। তারা একের পর এক বিভিন্ন দেশে হোটেল, রেস্তোরা, বিমানবন্দর ও শপিংমলে হামলা চালিয়ে নিরপরাধ নারী-পুরুষ হত্যা করছে। সম্প্রতি ফ্রান্সের ভয়াবহ হামলার পর গতকাল জার্মানির দক্ষিণাঞ্চলীয় শহর মিউনিখের শপিং সেন্টারে হামলা করে সন্ত্রাসীরা গোটা ইউরোপ জুড়ে তাদের অস্থিত্বের জানান দিচ্ছে। আমরা এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একই সঙ্গে হামলায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ ও আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।

তিনি বলেন, এই মুহূর্তে বাংলাদেশও সন্ত্রাসীদের টার্গেটে পরিণত হয়েছে। পরপর দুটি সন্ত্রাসী হামলায় এদেশেও হতাহত হয়েছে বহু নিরীহ মানুষ। আমরা মনে করি, সন্ত্রাসীরা সংখ্যায় কম। জনগণকে সন্ত্রাসীদের বিরুদ্ধে সঠিকভাবে ঐক্যবদ্ধ করতে পারলে দেশ ও জাতিকে সন্ত্রাসীদের কবল থেকে রক্ষা করা সম্ভব।

তিনি ইউরোপ নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, সন্ত্রাসীরা সন্ত্রাসীই। এদের কোন ধর্ম নেই। সন্ত্রাসী মুসলিম নামধারী হলেও এসব হামলার সাথে শান্তির ধর্ম ইসলামের বিন্দুমাত্র সম্পর্ক নেই। কাজেই সন্ত্রাসের সাথে ইসলামকে গুলিয়ে ফেলার মানসিকতা পরিহার করে বিশ্ব নিরাপত্তা জোরদারে কাজ করুন। বন্ধুপ্রতীম দেশ হিসেবে বাংলাদেশ আপনাদের পাশে আছে এবং ভবিষ্যতেও থাকবে।