জঙ্গিবাদ দমনে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করতে হবে: ড. আ ফ ম খালিদ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

96a3b4f8-8196-43c6-a58e-0fd6336d6f4cচট্টগ্রাম ওমরগণি এম.ই.এস কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান ও মাসিক ম্যাগাজিন ‘আত-তাওহীদ’-এর সম্পাদক ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ দমনে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ক্যারিকুলামে ইসলামিক স্টাডিজ বাধ্যতামূলক করতে হবে। পবিত্র ধর্ম ইসলামের শিক্ষা ও আদর্শ সম্পর্কে শিক্ষার্থীরা যদি সঠিক তথ্যটি জানতে না পারে তাহলে শত্রুগণ তাদের ভুল বুঝিয়ে বিভ্রান্ত করতে পারে। ইসলামের মৌলিক শিক্ষার কারণে মাদরাসার শিক্ষার্থীগণ সন্ত্রাসী নয়।

২৪ জুলাই তালীমুল কোরআন কমপ্লেক্স চট্টগ্রামের উদ্যোগে আয়োজীত ‘সন্ত্রাস ও জঙ্গীবাদ ‘ শীর্ষক এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

তালিমুল কুরআন কমপ্লেক্স এর চেয়ারম্যান হাফেয মুহাম্মদ তৈয়্যব সাহেবের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জনাব আ.জ.ম নাছির উদ্দিন।

‘সন্ত্রাবাদ: কারণ ও প্রতিকার’ বিষয়ক প্রবন্ধ উপস্থাপন করেন পটিয়া আল জামিয়া ইসলামিয়ার শিক্ষক জনাব মাওলানা ওবায়দুল্লাহ হামযাহ।

সেমিনারে অন্যান্যদের মাঝে আরও বক্তব্য রাখেন, চট্টগ্রাম জিরি মাদ্রাসার পরিচালক আল্লামা শাহ তৈয়ব, জামেয়া পটিয়ার শিক্ষাপরিচালক মুফতি শামসুদ্দিন জিয়া, এম ই এস কলেজের অধ্যাপক ড. আ ফ ম খালেদ হেসেন,জামেয়া মুজাহেরুল উলুম পরিচালক মাও.লোকমান হাকিম, দারুল মা’আরিফ চট্টগ্রামের সহহকারি পরিচালক জসিম উদ্দীন নদভী, দারুল মা’আরিফের মুহাদ্দিস মাও ফরিদ আহমদ আনসারি, ইসলামী আন্দোলন বাংলাদেশের নগর সভাপতি জান্নাতুল ইসলাম, চট্টগ্রাম – ১২ পটিয়া এর মাননীয় সংসদ সদস্য শামসুল হক চৌধুরি, মহানগর আওয়ামিলীগের উপদেষ্টা মুক্তিযোদ্ধা সফর আলী, চট্টগ্রাম প্রেসক্লাব সাবেক সভাপতি ও রূপালী ব্যাকের পরিচালক জনাব আবু সুফিয়ান, কাউন্সিলর ও প্যানেল মেয়র-১ চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, হাটহাজারি উপজেলা ভাইস চেয়ারম্যান নাসির উদ্দীন মুনিরসহ অনেকেই।