এমপিদের জাতীয় নির্বাচনের প্রস্তুতি নেয়ার নির্দেশ দিলেন শেখ হাসিনা

শেখ হাসিনা insaf24.comএখন থেকেই আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি শুরু করতে দলীয় সংসদ সদস্যদের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এখন থেকেই নির্বাচনের প্রস্তুতি নিতে হবে।

মঙ্গলবার বিকেলে ৪টায় সংসদ ভবনের নবম তলায় সরকারি দলের সভাকক্ষে আওয়ামী লীগের সংসদীয় দলের জরুরি বৈঠকে এ নির্দেশনা দেওয়া হয় বলে বৈঠক সূত্রে জানা যায়। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দলীয় সংসদ সদস্যদের এলাকায় গিয়ে সরকারের উন্নয়ন তুলে ধরা ও জনগণের সঙ্গে সম্পৃক্ততা বাড়ানোর নির্দেশও দেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে এমপিদের নিজ নিজ এলাকায় গিয়ে জঙ্গি বিরোধী প্রতিরোধ গড়ে তোলারও নির্দেশ দেন তিনি।

বৈঠকে প্রধানমন্ত্রী বলেছেন, দেশে যেন শান্তি-শৃঙ্খলা বজায় থাকে, মানুষের নিরাপত্তা যেন নিশ্চিত হয়-সে বিষয়ে কাজ করতে হবে। জনগণের সঙ্গে যত সম্পৃক্ততা বাড়ানো যাবে জঙ্গিবাদ তত দ্রুত প্রতিরোধ করা যাবে। এজন্য জঙ্গিবাদ বিরোধী যে প্রতিরোধ কমিটি গঠন করা হয়েছে বা হচ্ছে, সেই কমিটিগুলোর সঙ্গে প্রত্যেক এমপিকে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।

সভায় জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ, সাবেক চিফ হুইপ উপাধক্ষ্য আব্দুস শহিদ, হুইপ আতিকুর রহমান আতিক, বগুড়ার সংসদ সদস্য আব্দুল মান্নান, আ খ ম জাহাঙ্গীর হোসাইন ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদ ড. হাছান মাহমুদ, সংসদ সদস্য বিএইচ হারুন, শামীম ওসমান, ফজিলাতুন নেসা ইন্দিরা আলোচনায় অংশ নেন।