কল্যাণপুরে নিহত জঙ্গি সাব্বির চট্টগ্রামের আওয়ামী লীগ নেতার ছেলে!

ctg-1_136374রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানে নিহত ৯ জনের একজন চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বরুমচড়ার সাবেক আওয়ামী লীগ নেতার ছেলে সাব্বিরুল হক কণিক (২২) বলে ধারণা করছেন তার স্বজনেরা।

খবর পেয়ে আনোয়ারা থানা পুলিশের একটি দল রাত ১২টার দিকে কণিকদের গ্রামের বাড়িতে গিয়ে খবর নিয়েছে।

অভিযানে গুলিবিদ্ধ অবস্থায় আটক জঙ্গি হাসান নিহত ৯ জনের মধ্যে ৮জনের নাম জানিয়েছে। তার বর্ণনায় সাব্বিরুল হক কণিকের নাম সাব্বির বলে উল্লেখ রয়েছে। তাছাড়া পুলিশও নিহতদের ছবি প্রকাশ করে তাদের পরিচয় জানতে চেয়েছে।

জানা যায়, আনোয়ারার বরুমচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আজিজুল হক চৌধুরী রাশেদের ছেলে কণিক চার মাস ধরে নিখোঁজ ছিল। সন্তান বিপথগামী হয়েছেন বুঝতে পেরে পরিবারের পক্ষ থেকে থানায় নিখোঁজ সংক্রান্ত সাধারণ ডায়েরিও করা হয়নি।

কণিকের বাবা আজিজুল হক এলাকায় ভালো মানুষ হিসেবে পরিচিত। তিনি সপরিবারে চট্টগ্রাম শহরে বাস করেন। চাকরি করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনে। তার বড় ভাই মোজাম্মেল হক চৌধুরী একজন মুক্তিযোদ্ধা। আজিজুল হকের সন্তান এভাবে জঙ্গি কর্মকাণ্ডে জড়িয়ে পড়বে, এলাকার মানুষের কাছে তা অবিশ্বাস্য মনে হচ্ছিল।

পারিবারিক সূত্র জানায়, কণিক আইআইইউসির ইকনোমিক অ্যান্ড ব্যাংকিং বিভাগের ছাত্র ছিলেন। গোল্ডেন জিপিএ পেয়ে সরকারি মুসলিম হাই স্কুল থেকে ২০১০ সালে এসএসসি এবং ২০১২ সালে চট্টগ্রাম সরকারি কমার্স কলেজ থেকে এইচএসসি পাস করেন।

সুত্রঃ শীর্ষ নিউজ