আদর্শ সমাজ প্রতিষ্ঠায় ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করতে হবে : মুফতী ওয়াককাস

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

মুফতী মুহাম্মদ ওয়াক্কাসজমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর নির্বাহী সভাপতি ও কওমী মাদরাসা শিক্ষাবোর্ড বেফাক এর সহসভাপতি মুফতী মুহাম্মদ ওয়াককাস দেশে সাম্প্রতিককালে মাথাচাড়া দিয়ে ওঠা সন্ত্রাসী জঙ্গীদের নৃশংস কর্মকান্ডে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেছেন, শুধুমাত্র ইসলামী শিক্ষার প্রসার এবং মহানবীর আদর্শ বাস্তবায়নের মাধ্যমেই সমাজ থেকে এধরনের সন্ত্রাস ও হানাহানী দূর করা সম্ভব।

আজ রাজধানীর রামপুরাস্থ জামিয়া আরাবিয়্যা দারুল উলূম নতুনবাগ মাদরাসায় এক দোয়া মাহফিলে তিনি একথা বলেন।

মুফতী ওয়াক্কাস গুলশান হলি আর্টিজান ও শোলাকিয়ায় সন্ত্রাসবাদীদের হামলার ঘটনা উল্লেখ করে বলেন, যাদের মাঝে পূর্ণাঙ্গ দ্বীনি শিক্ষা আছে তারা কোনোভাবেই জিহাদের নামে সন্ত্রাস অথবা নিরীহ মানুষের প্রাণহরণের ন্যায় বর্বর কাজে যুক্ত হতে পারে না।

ইসলামের ক্ষতিসাধনের দুরভিসন্ধি নিয়ে দেশবিরোধী চক্র তরুণদের আত্মঘাতী পথে ঠেলে দিচ্ছে উল্লেখ করে মুফতী ওয়াককাস বলেন, সত্যিকার ইসলামী শিক্ষা গ্রহণকারী কখনো সন্ত্রাসী কাজে যুক্ত হয় না। আর দ্বীনি শিক্ষার জন্য কওমী মাদরাসার কোন বিকল্প নেই। আজ রাজধানীর রামপুরাস্থ জামিয়া আরাবিয়্যা দারুল উলূম নতুনবাগ এর নতুন শিক্ষাবর্ষের উদ্বোধনী সবক প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন।

নতুনবাগ মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা গোলাম মহিউদ্দীন ইকরামের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়ার মাহফিলে মোনাজাত পরিচালনা করেন প্রবীণ আলেম খলীফায়ে মাদানী শায়েখ মুহাম্মদ নোমান। এসময় আরো উপস্থিত ছিলেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের পেশ ইমাম মাওলানা মুহিব্বুল্লাহিল বাকী নদভী, কারী আব্দুল খালিক আসআদী, মাওলানা আবুল ফাতাহ মুহাম্মদ ইয়াহইয়া, মুফতী শেখ মুজিবুর রহমান, মুফতী জাকির হোসাইন খান, মাওলানা নাসিরুদ্দীন, মুফতী মাহবুব আলম, মুফতী কামরুল হাসান, মাওলানা ওয়ালী উল্লাহ আরমান প্রমুখ।