হেফাজতের বিক্ষোভ মিছিল স্থগিত

হেফাজতের বিক্ষোভ মিছিল স্থগিত

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | এম  মাহিরজান 


আগামীকাল শুক্রবার অনুষ্ঠিত হতে যাওয়া বিক্ষোভ মিছিল স্থগিত করেছে দেশের সর্ববৃহৎ ধর্মীয় অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশ।

সংগঠনটির ঢাকা মহানগরের উদ্যোগে আগামীকাল শুক্রবার তিন দফা দাবীতে জাতীয় মসজিদ বাইতুল মোকাররয়ামের সামনে থেকে এই বিক্ষোভের আয়োজন করার কথা ছিল।

হেফাজতের ঢাকা মহানগর কমিটির যুগ্মমহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী বিক্ষোভ স্থগিত করা প্রসঙ্গে ইনসাফকে বলেন, ‘তিন দফা দাবীতে হেফাজতে ইসলাম ঢাকা মহানগরী কর্তৃক আয়োজিত বিক্ষোভ মিছিল আমীরে হেফাজত আল্লামা শাহ আহমদ শফী’র নির্দেশে স্থগিত করা হয়েছে।’

অলঙ্করণ : জারাদা

এর আগে গত ৪ সেপ্টেম্বর হেফাজতের কেন্দ্রীয় নায়েবে আমীর ও  ঢাকা মহানগর আমীর আল্লামা নূর হুসাইন কাসেমী’র সভাপতিত্বে অনুষ্ঠিত এক বৈঠকে ৩ দফা দাবিতে বিক্ষোভ মিছিল করার সিদ্ধান্ত নেয়া হয়।

৩ দফা দাবী হচ্ছে এক : ইসলাম নির্মূলবাদী নাস্তিক-মুরতাদদের বিরুদ্ধে মৃত্যুদণ্ডের বিধান রেখে কঠোর আইন পাশ করে তা কার্যকর করতে হবে।

দুই : পূর্ণ নাগরিকত্ব, নাগরিক অধিকার এবং নিরাপত্তার নিশ্চয়তা আদায় করে রোহিঙ্গা শরণার্থীদেরকে তাদের নিজে দেশে ফেরত নিতে মিয়ানমার সরকারকে বাধ্য করতে বাংলাদেশ সরকারকে জোরদার কূটনৈতিক উদ্যোগ নিতে হবে।

তিন : রোহিঙ্গা গণহত্যা, ধর্ষণ, বাড়ী-ঘরে অগ্নিসংযোগ এবং জাতি উচ্ছেদ অভিযানে জড়িত মিয়ানমারের মানবতাবিরোধী অপরাধী ও খলনায়কদেরকে আন্তর্জাতিক আদালতে বিচারের লক্ষ্যে বাংলাদেশ সরকারকে জোরদার কূটনৈতিক উদ্যোগ নিতে হবে।