কওমী সনদের স্বীকৃতি করুণা নয়, এটা আমাদের অধিকার: আল্লামা আবদুল হালিম বোখারী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | মাহবুবুল মান্নান


চট্টগ্রাম জামেয়া পটিয়ার মুহতামিম ও আঞ্জুমানে ইত্তেহাদুল মাদারিস বাংলাদেশ এর মহাসচিব আল্লামা আবদুল হালিম বোখারী বলেছেন, কওমী সনদের স্বীকৃতি করুণা নয়, এটা আমাদের অধিকার। তাই এই স্বীকৃতির বিরুদ্ধে যেকোন ষড়যন্ত্র যেকোন মূল্যে রুখে দিতে হবে। যাতে কেউ ষড়যন্ত্র করতে না পারে সবাইকে সজাগ ও সচেতন থাকতে হবে।

বৃহস্পতিবার (৬সেপ্টেম্বর) চট্টগ্রাম সাতকানিয়া কেরানীহাট হক সেন্টারে এক শুকরিয়া সমাবেশে প্রধান মেহমানের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কওমী মাদরাসার সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদীস (তাকমীল)কে মাস্টার্সের (ইসলামিক স্টাডিজ ও আরবি) সমমানের আইনের খসড়া অনুমোদন করায় এই শুকরিয়া সমাবেশ এর আয়োজন করে সাতকানিয়া লোহাগাড়া ওলামা পরিষদ।

আল্লামা বোখারী সনদের স্বীকৃতি দ্রুত বাস্তবায়ন করার আহবান জানান ও মন্ত্রীসভায় খসড়া অনুমোদন করায় সরকারকে মোবারকবাদ জানান।

সাতকানিয়া পদুয়া হেমায়েতুল ইসলাম মাদরাসার মুহতামিম মাওলানা সরওয়ার কামাল আজিজির সভাপতিত্বে অনু্ষ্ঠিত শুকরিয়া সমাবেশে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম -১৫ (সাতকানিয়া-লোহাগাড়া)এর সংসদ সদস্য ড.আবু রেজা নেজামুদ্দীন নদভী,হাটহাজারী মাদরাসার মুহতামিম আল্লামা আহমদ শফি এর প্রতিনিধি হাটহাজারী মাদরাসার মুহাদ্দিস মাওলানা ফোরকান আহমদ সাতকানবী,জামেয়া পটিয়ার সহকারী পরিচালক মাওলানা আবু তাহের নদভী ও লোহাগাড়া জামেয়া ইবনে আব্বাসের মুহতামিম মাওলানা আমীর আহমদ প্রমুখ।

উল্লেখ্য, গত (১৩ আগস্ট) কওমী মাদরাসার দাওরায়ে হাদিসকে মাস্টার্সের সমমান সংক্রান্ত আইন মন্ত্রিসভায় অনুমোদন দেয়া হয়।