সৌদি আলেমদের রক্ষায় সবাইকে আন্দোলনের আহ্বান করলেন তিউনিসীয় স্কলার (ভিডিও)

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | বেলায়েত হুসাইন


#نصرة للشيخ #سلمان_العودة و لإخوانه من العلماء #المسجونين ظلما .

Posted by ‎الصفحة الرّسميّة للشّيخ بشير بن حسن‎ on Tuesday, September 4, 2018

 

প্রায় দীর্ঘ এক বছর আগে মিথ্যা মামলার অযুহাতে আটক হওয়া সৌদিআরবের বিশিষ্ট দায়ী ও মসজিদে হারামের সম্মানিত ইমাম শায়েখ সালমান আল আওদাহর মৃত্যুদণ্ড চেয়েছে দেশটির সরকারপক্ষ।

গত সপ্তাহে সৌদি সরকারের পক্ষ থেকে একজন বিশ্ব বরেণ্য প্রসিদ্ধ আলেমের বিরুদ্ধে এরূপ মৃত্যুদণ্ড চাওয়ায় চরম হতাশ হয়েছেন তিউনিসীয় ইসলামিক স্কলার শায়েখ বাশির ইবনে হাসান।

একের পর এক চলতে থাকা দেশটির শীর্ষ ইসলামি ব্যক্তিদের উপর সৌদিসরকারের এহেন নিন্দনীয় কর্মকান্ড রুখতে এবং জাতির পথপ্রদর্শক উলামায়ে কেরামকে সব ষড়যন্ত্র থেকে রক্ষা করতে সবাইকে আন্দোলন করার আহবান জানিয়েছেন তিনি।

শায়েখ বাশির তার ফেসবুক পেজে একটি ভিডিও ফুটেজ প্রকাশ করেন। সেখানে তিনি বলেন, “সালমান আল আওদাহ কি করেছেন? তিনি তো শুধু দোয়াই করেছেন, আর তো কিছু বলেননি।
চলমান উপসাগরীয় যুদ্ধ-সংকট সমাধানের দিকে ইংগিত করে তিনি দোয়া করেছেন, “হে আল্লাহ! আপনি তাদের অন্তরে সম্প্রীতি সৃষ্টি করে দিন, যা সবার জন্য উপকৃত হয়”।

তিউনিসীয় এই আলেম আরো উল্লেখ করেছেন,সৌদিতে আলেম উলামাদের উপর যে জুলুম ও ষড়যন্ত্র শুরু হয়েছে,সবার উচিৎ এর বিরুদ্ধাচরণ করা, আলেমদেরকে রক্ষা করার জন্য সবাইকে আন্দোলনে নেমে আসা।

সবশেষে তিনি বলেন, যারা তরুণ প্রজন্মকে সুন্দর ভবিষ্যতের স্বপ্ন দেখায়, এমনসব আলেম উলামার বিপক্ষে আজ তরুণদেরকে বিপথগামী করার মিথ্যা অপবাদ দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, শুধু সালমান আল আওদাহই নয়, সৌদি প্রিন্স মুহাম্মদ বিন সালমান ক্ষমতায় আরোহণ করার পর বুদ্ধিজীবী আলেম উলামা এবং দায়ীসহ দেশের বিশিষ্ট রাজনৈতিক নেতাদের নিয়ে এ পর্যন্ত সৌদিসরকারের এরূপ মিথ্যা মামলার শিকার হয়ে হয়রান হওয়া গুরুত্বপূর্ণ ব্যক্তির তালিকা শতজন ছাড়িয়ে গেছে।


-আল জাজিরা আরবি