সহজ উপায়ে দূর করুন বিভিন্ন ধরণের দাগ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | লাইফস্টাইল ডেস্ক



দৈনন্দিন জীবনে নানা ধরণের ‘দাগ’ আমাদের জন্য বিতৃষ্ণার কারণ হয়ে দাঁড়ায়। এসমস্ত অপছন্দের দাগ দূর করার সহজ কিছু উপায় জেনে নেয়া যাক।

কাপড়ে তরকারীর ঝোল: দাগ পড়া অংশে লেবুর রস লাগিয়ে শুকিয়ে ফেলুন। তারপর সাবান দিয়ে ধুয়ে ফেলুন।

লোহার জিনিসে মরিচার দাগ: একটা সুতি কাপড়ে টুথপেষ্ট নিয়ে সেই স্থানে ভালো করে ঘষুন। তারপর ধুয়ে ফেলুন। বেকিং সোডাও চাইলে ব্যবহার করতে পারেন।

আয়নায় পড়া ঘোলাটে দাগ: অনেক সময় বেসিনের আয়নায় পানির ছিটা লেগে ঘোলাটে দাগ পড়ে যায়। পুরনো নাইলনের মোজা দিয়ে মুছে ফেলুন। পুরোনো পেপারে একটু লেবুর রস ঢেলে সেটা দিয়ে ঘসলেও দাগ মুছে যাবে।

জানালার কাঁচে ধুলো জমা দাগ: পানির মধ্যে কয়েক ফোঁটা অ্যামোনিয়া মিশিয়ে ব্যবহার করুন। রোদের তাপ যেদিন বেশি থাকবে সেদিন জানালা পরিষ্কার করা থেকে বিরত থাকবেন।

বেসিনের হলুদ দাগ: একটু ভিনেগার বা অর্ধেক লেবু ঘষুন, দাগ উঠে যাবে। বেসিনে লালচে দাগ পড়লে তারপর আর নুনের মিশ্রণ তৈরি করে ঐ অংশে ঘষুন।

তরকারি কাটার পর হাতের দাগ: তরকারি কাটার পর হাতে এক টুকরো লেবু ঘষে নিন। তারপর হাত ধুয়ে ফেলুন।

জানালার কাঁচে পড়া দাগ: হালকা গরম পানির সাথে কয়েক ফোটা লিকুইড সাবান মিশিয়ে নিন। এক্ষেত্রে সবসময় উপরের দিক থেকে মোছা শুরু করবেন এবং নীচের দিকে এসে শেষ করবেন।

বাথরুমের মেঝেতে দাগ: কফি খাওয়ার পর মগে যে বাকি অংশ তা দিয়ে মেঝে ঘষে পরিষ্কার করে ফেলুন।


Notice: Undefined index: email in /home/insaf24cp/public_html/wp-content/plugins/simple-social-share/simple-social-share.php on line 74