জানুয়ারি ২৪, ২০১৭

ভারত খেলছে কাশ্মীর নিয়ে আর আ’লীগ খেলছে জামায়াত নিয়ে: হান্নান শাহ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

হান্নান শাহ (3)বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ বলেছেন, ভারত যেমন কাশ্মীরকে নিয়ে খেলছে ঠিক তেমনি আওয়ামী লীগও জামায়াতকে রাজনৈতিক কার্ড বানিয়ে খেলছে।

তিনি বলেন, আপনারা খোঁজ নিয়ে দেখতে পাবেন কাদের সঙ্গে জামায়াতের যোগাযোগ বেশি। আওয়ামী লীগের সঙ্গে জামায়াতের লোকদের কত রকম আত্মীয়তা রয়েছে।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জিয়া পরিষদ আয়োজিত ‘জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ প্রতিরোধে জাতীয় ঐক্য অপরিহার্য’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বিএনপির এই নেতা বলেন, এই সরকার বলেছিল, জুন মাসের মধ্যে জামায়াতকে নিষিদ্ধ করবে। কই, জুন মাস তো চেলে গেল। আসলে কইও নাই খইও নাই।

জাতীয় ঐক্য প্রসঙ্গে হান্নান শাহ বলেন, সরকারেরই উচিত জাতীয় ঐক্য গঠনের উদ্যোগ গ্রহণ করা। কারণ তারা ক্ষমতায় রয়েছেন। আর জাতীয় কনভেনশনে তারা (সরকার) কোন কোন রাজনৈতিক দলকে ডাকবেন সেটা তাদের বিষয়। তবে বিএনপি ও জামায়াতকে মেরে সন্ত্রাস দমন হবে না।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, সরকার যদি জাতীয় ঐক্য গড়ে না তোলার উদ্যোগ নেন তাহলে বিএনপি দেশের সকল রাজনৈতিক দলকে সঙ্গে নিয়ে জাতীয় ঐক্য গড়ে তুলবে। তখন যদি সরকার বাঁধা দেয় তাহলে জনগণ মনে করবে, সরকার নিজেই সন্ত্রাসবাদের সঙ্গে জড়িত।

আলোচনায় সভাপতিত্ব করেন জিয়া পরিষদের চেয়ারম্যান কবির মুরাদ।