দেশকে স্বৈরাচারের হাত থেকে বাঁচাতে তরুণ প্রজন্মকেই এগিয়ে আসতে হবে : বি. চৌধুরী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


যুক্তফ্রন্টের চেয়ারম্যান বিকল্পধারা বাংলাদেশের প্রধান ও সাবেক প্রেসিডেন্ট অধ্যাপক ডা. এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, বাংলাদেশ আজ চরম স্বৈরাচারের কবলে পড়েছে। এই স্বৈরাচারের হাত থেকে দেশকে বাঁচাতে হলে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে।

আজ ১২ সেপ্টেম্বর বুধবার গুলশানের অল কমিউনিটি ক্লাবে ‘রাজনৈতিক আন্দোলনে অহিংস কর্মসূচি’ শীর্ষক কর্মশালায় তিনি এসব কথা বলেন।

বি. চৌধুরী বলেন, বিশ্বে যত বড় বড় কল্যাণকর কাজ হয়েছে সব তরুণদের হাত ধরে হয়েছে। আমাদের ভাষা ও স্বাধীনতা আন্দোলন তরুণদের হাত ধরেই হয়েছে। বর্তমানেও কোটা বিরোধী আন্দোলন করেছে তরুণরা, নিরাপদ সড়ক চাই আন্দোলন করেছে ১৪/১৫ বছরের কিশোররা। এ আন্দোলন ছিল সম্পূর্ণ অহিংস ও শান্তিপূর্ণ।

তিনি বলেন, সরকার তাদেরকেও পুলিশ দিয়ে লাঠি পেটা করে গ্রেফতার করা হয়েছে। এই স্বৈরাচারকে আর সহ্য করা যায় না। তরুণরা এগিয়ে আসলে এই স্বৈরাচারকে সরকারের বিদায় কেউ ঠেকাতে পারবে না। ভবিষ্যতে বাংলাদেশে রক্তপাত, জ্বালাও-পোড়াও, হত্যা, গুম, গ্রেফতার, বুলেট, টিয়ার গ্যাসের সহিংস রাজনীতির স্থান দখল করে নিতে পারে অহিংস গণঅভ্যুত্থান।

যুক্তফ্রন্ট চেয়ারম্যান বলেন, বর্তমান তরুণরা দুর্নীতি মুক্ত অন্যায় অবিচার মুক্ত একটি শান্তি সুখের বাংলাদেশ গঠনের লক্ষে এক নতুন যুদ্ধ শুরু করেছে। এ যদ্ধে কোন রক্তপাত ঘটবে না। তরুণরা কোন রক্তপাত চায় না। তারা তাদের মেধা, শ্রম, ঘাম এবং দেশ প্রেম দিয়ে শান্তি সুখের নতুন বাংলাদেশে গঠন করবে।