জানুয়ারি ২০, ২০১৭

আমি বাঘও চাই, বিদ্যুৎ ই চাই

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

নীরব খান (অভিনেতা ও উপস্থাপক)


নীরব খানআমি বাঘও চাই, বিদ্যুৎ ই চাই ! সুন্দরবনের থেকে নিরাপদ দূরুত্বে অন্য কোথাও করা যায় কিনা , কেউ ভেবে দেখবেন ? আমার বাড়ি রাজবাড়ি জেলার পাংশা থানার তত্তিপুর গ্রামে । ঢাকা থেকে মাত্র ১৫২ কিলোমিটার দুরে। অথচ আমার বাড়ি এর পরে আর বিদ্যুৎ যায় নাই । প্রতিরাতে কেউ না কেউ খুন হয় রাতে বাসায় যাওয়ার পথে , অন্ধকারে ডাকাতদের হাতে । নিজের চোখে দেখা আমার।

হয়তো অনেকেই জানেন না – এই দেশে প্রতি ১০০০ নতুন শিশু জন্ম নেয়া মধ্যে খালি ১৫ জনই মারা যায় জন্মের সময় সঠিক চিকিৎসা না পাওয়ার কারনে। আমিই ইন্টারমিডিয়েট পাস করছি হারিকেন জালিয়ে পরে । আপনারা ভাই শহরে বড় হইছেন , সব হাতের কাছে পেয়ে অভ্যস্ত । আমাদের ওখানে এখনো একটা ফটোকপি করতে তিন কিলোমিটার ভ্যানে যেতে হয়।

ভাইরে , যে দেশে দুইদিনে বির্জপাতে , সরি বর্জ পাতে ৮৭ জন মানুষ মারা যায় , সেই দেশে ৩০০ টা বাঘ বাচলো কি মরলো তা দেখার টাইম কই ! যদিও পরিবেশবীদ রা বলছেন যে ২০ কিলোমিটার দুরে থাকা দরকার বিদ্যুৎ এর কারখানা , সেখানে বাংলাদেশের টা আছে ১৫ কিলোমিটার দুরে।

ধরেই নিলাম যে মরবে কিছু গাছ , প্রানী , সাপ ব্যাং , কিন্তু সবচাইতে জরুরী মানুষ বাচাঁনো , সেই চেষ্টাকে আমার সালাম। শহরের মানুষদের মানুষ বাদ দিয়ে পশু প্রেমের প্রতি ধিৎকার ! তবে অনুরোধ যদি সম্ভব হয় নিরাপদ দূরুত্ব বজায় রাখুন।


ফেইসবুক থেকে