রংপুরে ক্বওমী মাদ্রাসা পরিষদের সন্ত্রাস বিরোধী বিক্ষোভ মিছিল

Rangpurগুলশান, শোলাকিয়াসহ সারাদেশে সন্ত্রাসী হামলার প্রতিবাদে রংপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে সম্মিলিত ক্বওমী মাদ্রাসা পরিষদ।

রবিবার সকালে পরিষদের উদ্যোগে নগরীতে বিশাল বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রংপুর সিটি কর্পোরেশনের সামনে গিয়ে শেষ হয়।

পরে সেখানে পরিষদের সভাপতি হাফেজ মাওলানা ইদ্রিস আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মুক্তিযোদ্ধা সরফুদ্দীন আহমেদ ঝন্টু। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পরিষদের সহ-সভাপতি মাওলানা ইউনুস, সাধারণ সম্পাদক মাওলানা রেজাউল করিম, সদর জামে মসজিদের খতিব মাওলানা মাহমুদুর রহমান, মুফতি নাজমুল হক, মাওলানা হোসাইন আহমেদ প্রমুখ।

বক্তারা বলেন, সম্প্রতি বাংলাদেশে সন্ত্রাস ও জঙ্গীবাদ একটি বার্নিং ইস্যুতে পরিণত হয়েছে। ইসলামের বিরুদ্ধে প্রশ্চাত্যের ষড়যন্ত্রের কারণে নব্য জঙ্গীবাদের উত্থান। তারা ইসলামকে কলংকিত করতে সত্যিকার ইসলামপন্থি, মাদ্রাসার আলেম ও নামাজি মুসলমানদের বিতর্কিত করতে জঙ্গীবাদকে ব্যবহার করছে। বক্তারা আরও বলেন, আজ প্রমানিত হয়েছে চরমপন্থা কিংবা জঙ্গীবাদ ইসলামী শিক্ষার কারণে বা মাদ্রাসায় পড়লে হয় না। সঠিক ইসলামের অভাবেই জঙ্গীবাদের উত্থান হয়। তাই সময়ের দাবি হলো, এ থেকে মুক্তির লক্ষে বর্তমান বির্তকিত শিক্ষানীতি পরিবর্তন করে ইসলামী শিক্ষা চালু করে সর্বজনীন ইসলামী শিক্ষা ব্যবস্থা চালু করা। তবেই জঙ্গীবাদ মুক্ত মানবতার কাঙ্খিত মুক্তির ঠিকানা পাওয়া সম্ভব। তা না হলে ব্যক্তি, পরিবার, সমাজ, দেশ ও জাতি কেউ রক্ষা পাবে না।


Notice: Undefined index: email in /home/insaf24cp/public_html/wp-content/plugins/simple-social-share/simple-social-share.php on line 74