ক্যাম্পাসে সহাবস্থান নিশ্চিত করে ডাকসু নির্বাচনে চায় ছাত্রদল

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি রাজিব আহসান বলেছেন, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে বলেছি, মধুর ক্যান্টিনে রাজনীতি করার স্বাভাবিক পরিবেশ তৈরি করে দিতে হবে। সব সংগঠনের সহাবস্থান নিশ্চিত করতে হবে। হলগুলো সাধারণ শিক্ষার্থীদের থাকার উপযোগী করতে হবে। মেধার ভিত্তিতে সিট বণ্টন করতে হবে। অন্য ছাত্র সংগঠন যারা আছে তারা যেন ভীতিহীন ও নিরাপদে থাকার পরিবেশ পায় তা নিশ্চিত করতে হবে।

আজ ১৬ সেপ্টেম্বর রবিবার দুপুরের দিকে উপাচার্যের কার্যালয় সংলগ্ন আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নির্বাচন নিয়ে ছাত্র সংগঠনগুলোর সঙ্গে আলোচনা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন সেখানে তিনি এসব কথা বলেন।

বৈঠকে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান। তার সঙ্গে ছিলেন সহ-উপাচার্য নাসরিন আহমাদ ও আবদুস সামাদ, কোষাধ্যক্ষ কামাল উদ্দিন, প্রক্টর গোলাম রব্বানী প্রমুখ।

 

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক, ছাত্র ইউনিয়ন, ছাত্র ফেডারেশন, ছাত্র ফ্রন্ট, ছাত্র মৈত্রী, বিপ্লবী ছাত্র মৈত্রী, জাসদ ছাত্রলীগের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার নেতারা উপস্থিত ছিলেন।

রাজিব আহসান বলেন, আমরা ডাকসু নির্বাচনের উদ্যোগকে সাধুবাদ জানাই। ডাকসু নির্বাচনের বিষয়ে আমাদের একটি দাবি ছিল, নির্বাচনের জন্য একটি সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে হবে। একইসঙ্গে সব দলের সহাবস্থান নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সব দলের রাজনীতি করার পরিবেশ তৈরি করতে হবে। ডাকসু নির্বাচনের জন্য একটি যৌক্তিক সময় ঠিক করতে হবে। ছাত্রসংগঠনের সহাবস্থানের প্রতি আমরা বেশি গুরুত্ব দিয়েছি। ছাত্রসংগঠনগুলোর মধ্যে সহাবস্থান নিশ্চিত করা সম্ভব বলে। বিশ্ববিদ্যালয়ে স্বাভাবিক রাজনীতি করার পরিবেশ তৈরি করবে বলে প্রশাসন আশ্বাস দিয়েছে। আমরা যদি দেখি এই পরিবেশ তৈরি হয়েছে তবে আমরা ডাকসু নির্বাচন করব।


Notice: Undefined index: email in /home/insaf24cp/public_html/wp-content/plugins/simple-social-share/simple-social-share.php on line 74