ভিন্ন স্বাদের সুইট কর্ন ক্ষীর

photo-1469882986অতিথি আপ্যায়নে ডেজার্ট হিসেবে তৈরি করতে পারেন সুইট কর্ন ক্ষীর। বাসায় বসে খুব সহজে তৈরি করতে জেনে নিন কী কী উপকরণ লাগবে এই রেসিপিতে এবং কীভাবে তৈরি করবেন ভিন্ন স্বাদের এই ক্ষীর।

উপকরণ : সেদ্ধ করা সুইট কর্ন দুই কাপ, দুধ আধা লিটার, কেশোনাট ৮-১০টি, কিশমিশ আধা কাপ, এলাচ চার-পাঁচটি, কাজু বাদাম কুচি আধা কাপ, পেস্তাদানা আধা কাপ (এক ঘণ্টা পানিতে ভিজিয়ে রাখুন), ক্রিম দেড় কাপ, চিনি এক কাপ, ঘি দুই চা চামচ।

প্রস্তুত প্রণালি : প্রথমে একটি ব্লেন্ডারে সেদ্ধ করা দেড় কাপ সুইট কর্ন ও আগে থেকে ভিজিয়ে রাখা পেস্তাদানা একসঙ্গে ভালো করে ব্লেন্ড করে নিন। এবার একটি প্যানে ঘি দিয়ে তাতে ব্লেন্ড করা সুইট কর্নের মিশ্রণ দিয়ে ১০ মিনিট নাড়তে থাকুন। এবার এতে দুধ ও চিনি দিয়ে নেড়ে নিন। এখন এতে ক্রিম দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এরপর এতে কেশোনাট, কাজুবাদাম ও কিশমিশ দিয়ে নেড়ে দিন। সবশেষে সেদ্ধ করা বাকি আধা কাপ সুইট কর্ন দিয়ে নেড়ে চুলা থেকে নামিয়ে বাটিতে ঢেলে গরম গরম পরিবেশন করুন সুইট কর্ন ক্ষীর।


Notice: Undefined index: email in /home/insaf24cp/public_html/wp-content/plugins/simple-social-share/simple-social-share.php on line 74