মার্চ ২৮, ২০১৭

জঙ্গিবাদ দমনে ইসলামের বানী প্রচারের বিকল্প নেই: আল্লামা কাসেমী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

আল্লামা নূর হুসাইন কাসেমী
আল্লামা নূর হুসাইন কাসেমী

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমী বলেছেন, সন্ত্রাস ভীতি আজ সর্বত্র, সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষ থেকে সাধারণ জনগণ পর্যন্ত সর্বত্র সন্ত্রাস দমনের আওয়াজ। কিন্তু সন্ত্রাস বন্ধ হচ্ছে না। সন্ত্রাসীরা নব নব পন্থা অবলম্বন করে ত্রাসের রাজত্ব কায়েম করেই চলছে। আর জনগণ চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। সন্ত্রাস দমনে সরকারী উদ্যোগও জনগণকে আস্বস্থ করতে পারছে না। আর এভাবে সন্ত্রাস বন্ধ হবে না।

তিনি বলেন, সন্ত্রাস দূর্নীতি বন্ধ করতে হলে ইলমে ওহীর ব্যাপক প্রচার ও প্রসার করতে হবে। জাতীয় শিক্ষা নীতিতে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। অন্যথায় যত প্রচেষ্টাই করা হোক না কেন, স্থায়ীভাবে সন্ত্রাস বন্ধ করা যাবে না।

সোমবার (১লা আগষ্ট) সাভার দারুল উলূম ইসলামিয়া মাদরাসায় এক উলামা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাদরাসার মুহতামিম মাওলানা আমীনুল ইসলাম কাসেমীর সভাপতিত্বে এবং শিক্ষা সচিব মুফতী ফেরদাউছ মাহমূদের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ইত্তেহাদুল উলামা সাভারের সভাপতি মাওলানা আব্দুল মান্নান পাটোয়ারী, ইত্তেহাদুল মাদারিসিল আরাবিয়া এর মহাসচিব মাওলানা আনোয়ার হোসেন কাসেমী, মজিদপুর রাজারবাড়ী মাদরাসার মুহতামিম- মাওলানা নাজমুল হাসান বিন্নুরী। এছাড়া স্থানীয় ইমাম, খতীব ও বিভিন্ন মাদরাসার শিক্ষকসহ বহু উলামায়েকেরাম ও ধর্মপ্রান মুসলমানগণ উপস্থিত ছিলেন।