প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বেফাকের আনন্দ মিছিল (ভিডিও)

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি



চলমান জাতীয় সংসদের ২২তম অধিবেশনে কওমী মাদরাসার সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদিসের (তাকমিল) সনদকে মাস্টার্স ডিগ্রীর (ইসলামিক স্টাডিজ ও আরবি) সমমান প্রদান করে বিল পাশ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেছে বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বেফাক)।

আজ (২০ সেপ্টেম্বর) বৃহস্পতিবার বেফাকের উদ্যোগে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে আনন্দ মিছিলটি শুরু হয়। মিছিলে নেতৃত্ব দেন বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বেফাক) সিনিয়র সহ-সভাপতি মাওলানা আশরাফ আলী।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বেফাকের  মহসচিব মাওলানা আব্দুল কুদ্দুস, যুগ্ম মহাসচিব মাওলানা মাহফুজুল হক, মুফতি ফয়জুল্লাহ,   মহাপরিচালক অধ্যাপক মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী, মাওলানা নুরুল আমিন প্রমুখ।

সমাবেশে বেফাক নেতৃবৃন্দ বলেন, গতকালের দিনটি বাংলাদেশের ইসলামপ্রিয় জনতা বিশেষ করে আলেম-উলামা ও কওমী মাদরাসার ছাত্র-শিক্ষকদের জন্য একটি ঐতিহাসিক দিন। বৃটিশ সরকার কওমী মাদরাসাকে মূল্যায়ন করেনি। পাকিস্তান সরকার মূল্যায়ন করেনি। বাংলাদেশ হওয়ার পর বিগত সরকারগুলোও আমাদের এই দাবীর স্বপক্ষে বাস্তবসম্মত কোন পদক্ষেপ নেয়নি। আমরা বর্তমান সরকারের এই সাহসী ভূমিকার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাচ্ছি। সেইসাথে জাতীয় সংসদের মাননীয় স্পিকার, শিক্ষামন্ত্রী, মন্ত্রী পরিষদ সদস্যবর্গ-সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি। কৃতজ্ঞতা জানাচ্ছি বেফাকের সভাপতি  আল্লামা শাহ আহমদ শফী এবং দেশের শীর্ষ উলামা মাশায়েখের প্রতি, যাঁদের ঐকান্তিক প্রচেষ্টা, সময়োপযোগী পদক্ষেপ ও হেকমতপূর্ণ মেহনতের ফলশ্রুতিতেই এই সাফল্য আজ চূড়ান্ত বাস্তবতার আলো দেখতে পেয়েছে।

প্রসঙ্গত, গতকাল ১৯ সেপ্টেম্বর বুধবার রাত ১০ টার দিকে চলমান  জাতীয় সংসদের ২২ তম অধিবেশনে কওমী মাদরাসা সমূহের দাওরায়ে হাদিস (তাকমীল)-এর সনদকে কওমী মাদরাসার সম্মেলিত শিক্ষাবোর্ড ‘আল হাইআতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’ এর অধীনে মাস্টার্স ডিগ্রি (ইসলামিক স্টাডিজ ও আরবি) সমমান প্রদান বিল ২০১৮ পাস হয়।


সরাসরি

সরাসরি : কওমী সনদের স্বীকৃতি আইন পাস করায় বেফাকের শুকরিয়া সমাবেশ ও মিছিল

Posted by insaf24.com on Thursday, September 20, 2018