জাতীয় পার্টি আ’লীগের সঙ্গে থাকলে মহাজোটকে কেউ হারাতে পারবে না : এরশাদ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূত, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, যে কেউ যেকোন জোট করতেই পারেন। তাদের জোট কতখানি শক্তিশালী হবে জানি না। জাতীয় পার্টি আওয়ামী লীগের সঙ্গে থাকলে মহাজোটকে কেউ হারাতে পারবে না। যতই জাতীয় ঐক্য হোক না কেন, তারা মহাজোটের ধারে কাছেও আসতে পারবে না।

আজ ২০ সেপ্টেম্বর বৃহস্পতিবার ব্যক্তিগত সফরে রংপুর সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

নির্বাচনকালীন সরকারে মন্ত্রী হিসেবে থাকার আশাবাদ ব্যক্ত করে এরশাদ বলেন, আমার মন্ত্রী হওয়াতে কোনো বাঁধা নেই। তবে রওশন এরশাদের সমস্যা আছে। কারণ উনি নির্বাচনের শেষ পর্যন্ত বিরোধী দলীয় নেত্রী হিসেবে থাকবেন। সে কারণে আমি অবশ্যই মন্ত্রী থাকবো।

এরশাদ বলেন, আমরা আওয়ামী লীগের কাছে ১০০ আসনের তালিকা দিয়েছি। এর মধ্যে ৭০ আসন তো পেতে পারি। জাতীয় নির্বাচনে তিন আসন ঢাকা-১৭ ও রংপুর-৩ সহ আরেকটি যা সময় বলে দেবে আর কোন আসনে দাঁড়াব।

তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি ১০০ আসনের তালিকা চূড়ান্ত করেছে। ওই তালিকা জাতীয় পার্টির পক্ষ থেকে আওয়ামী লীগকে দেয়া হয়েছে। এর মধ্যে ৭০ আসন তো পেতে পারি।

তিনি আরো বলেন, নির্বাচনে ইভিএম ব্যবহার প্রসঙ্গে এরশাদ বলেন, ইভিএম পদ্ধতি বাংলাদেশের মানুষের কাছে পরিচিতি লাভ করেনি। বৃহৎ জনগোষ্ঠীর কাছে গ্রহণযোগ্যতা পায়নি। এ কারণে আমি নিজেও ইভিএম পদ্ধতি পছন্দ করি না।