মেরুদন্ডহীন কমিশনের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়: এটিএম হেমায়েত

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


ফাইল ছবি

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর যুগ্ম-মহাসচিব হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন বলেন, মেরুদন্ডহীন নির্বাচন কমিশনের মাধ্যমে সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। সকল রাজনৈতিক দল ও বিশেষজ্ঞ মহলের মতামত উপেক্ষা করে নির্বাচন কমিশন একাদশ জাতীয় নির্বাচনে বিতর্কিত ইভিএম বা ইলেক্ট্রনিক্স ভোটিং মেশিন ব্যবহারের ষড়যন্ত্র করছে।

তিনি শুক্রবার ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ এর নির্বাচন পরিচালনা কমিটির দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। নির্বাচনি প্রশিক্ষণ কর্মশালায় মাওলানা ইমতিয়াজ আলম এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহকারী মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম, আলহাজ্ব আব্দুর রহমান, আলহাজ্ব আলতাফ হোসেন, মাওলানা এবিএম জাকারিয়া, আলহাজ্ব আব্দুল আউয়াল, নুরুজ্জামান সরকার, মাওলানা আব্দুর রাজ্জাক। এছাড়া উপস্থিত ছিলেন এইচএম সাইফুল ইসলাম, মাওলানা ফখরুল ইসলাম, শেখ মুহাম্মদ নুর-উন-নাবী, নজরুল ইসলাম খোকন, মুফতি মানসুর আহমদ সাকী, মাওলানা বাছির উদ্দিন মাহমুদ প্রমুখ।

এটিএম হেমায়েত উদ্দিন আরো বলেন, একনেকের সভায় ৩ হাজার ৮২৯ কোটি টাকা ইভিএম এর জন্য অনুমোদন দেয়ায় প্রমানিত হয়েছে নির্বাচন কমিশন সরকারের এজেন্ডা বাস্তবায়ন করছে। বর্তমান নির্বাচন কমিশন বিগত নির্বাচনগুলোতে প্রমাণ করেছে তারা ভোট ছিনতাইকারীদের পাহারাদার এবং মেরুদন্ডহীন। অতএব তাদের পক্ষে সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব নয়।