মার্চ ২৬, ২০১৭

বন্যার্তদের পাশে দাঁড়ান: আল্লামা কাসেমী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

আল্লামা নূর হুসাইন কাসেমী
আল্লামা নূর হুসাইন কাসেমী

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমী বলেছেন, উত্তরাঞ্চলসহ দেশের এক বৃহত অংশ আজ বন্যায় কবলিত। প্রায় পঞ্চাশ লক্ষ মানুষ পানি বন্ধি। বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়ানো সময়ের সবচেয়ে বড় দাবি। এ পর্যন্ত সরকারের পক্ষ উল্লেখযোগ্য কোনো ত্রান তৎপরতা নজরে পড়েনি। নেতৃবৃন্দ ত্রান তৎপরতাসহ সম্ভাব্য সব ধরণের সহযোগীতা প্রদানের জন্য সরকারের কাছে দাবী জানান এবং বেসরকারী উদ্যোগে ত্রান তৎপরতা অব্যাহত রাখার জন্য বিভিন্ন সেবা সংস্থাগুলোর প্রতি আহবান জানান। বন্যাকবলিত এলাকায় জমিয়ত নেতাকর্মীদেরকেও বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান।

আজ জামিয়া মাদানিয়া বারিধারায় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের এক জরুরী বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দেশের বন্যা পরিস্থিতিকে সামনে রেখে তাৎক্ষনিক এ বৈঠকে উপস্থিত ছিলেন, দলের কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, সাংগঠনিক সম্পাদক মাওলানা উবায়দুল্লাহ ফারুক, যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া ও কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন প্রমুখ।

বৈঠকে আল্লামা নূর হোছাইন কাসেমীকে আহবায়ক ও মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ঠ জাতীয় ত্রান কমিটি গঠণ করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হচ্ছেন, মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা উবায়দুল্লাহ ফারুক, সাবেক সাংসদ এডভোকেট শাহিনুর পাশা চৌধুরী, মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, মাওলানা মাসউদুল করীম, মাওলানা মতিউর রহমান গাজীপুরী, আলহাজ আতীকুজ্জামান, মুফতী জাকির হোসাইন ও মাওলানা মাসউদ আহমদ।