বিএনপির স্থায়ী কমিটির সদস্যদের নাম ঘোষণা

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

বিএনপির স্থায়ী কমিটিবাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) আজ স্থায়ী কমিটির দু’জন নতুন সদস্যসহ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে।

স্থায়ী কমিটিতে নতুন দু’জন হলেন সাবেক বাণিজ্যমন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং বর্তমানে ভারতে কারাবন্দি সালাউদ্দিন আহমেদ।

আজ শনিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ কমিটি ঘোষণা করা হয়।

গত ১৯ মার্চ অনুষ্ঠিত কাউন্সিলে দলের নেতারা বিএনপি চেয়ারপারসনকে কমিটি গঠনের দায়িত্ব দেন। এরপর জাতীয় নির্বাহী কমিটির ৪২ জনের নাম ঘোষণা করা হয়। আজ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলো।

কমিটিতে ১৭ জনকে স্থায়ী কমিটিতে, ৭৩ জনকে উপদেষ্টা, ৩৫ জন ভাইস চেয়ারম্যান, যুগ্ম মহাসচিব, সম্পাদক ও সহসম্পাদক মিলে ১৭৪ জন এবং সদস্য রাখা হয়েছে ২৯৩ জনকে। সদস্যদের মধ্যে ১১৩ জন নতুন। এছাড়া ৫০২ জন নির্বাহী কমিটিতে স্থান পেয়েছেন। এদের ৪৯৮ জনের নাম ঘোষণা করা হয়েছে। বাকিদের নাম পরে জানানো হবে বলে জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

স্থায়ী কমিটিতে যারা আছেন : বেগম খালেদা জিয়া, তারেক রহমান, খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ, জমির উদ্দিন, তরিকুল ইসলাম, মাহবুবুর রহমান, হান্নান শাহ, এম কে আনোয়ার, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী ও সালাউদ্দিন আহমেদ।
দু’জনের নাম এখনো ঘোষণা করা হয়নি।