নতুন কমিটিতে হুম্মাম কাদের চৌধুরী

হুম্মামনতুন কমিটিতে ১১৩ নতুন মুখের মধ্য সালাউদ্দিন কাদের চৌধুরীর ছেলে হুম্মাম কাদের চৌধুরী রয়েছেন।
আদালত প্রাঙ্গন থেকে তুলে নিয়ে যাওয়ার পর দুদিন ধরে হুম্মামের কোনেখোজঁ পাচ্ছেন না তার পরিবার। এমনকি সাধারন ডায়রীও নেয়নি বলেও অভিযোগ করেছেন তারা

স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের ছেলে খন্দকার মারুফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়ের কণ্যা অপর্ণা রায়, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ আউয়াল, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরীর পুত্রবধূ নিপুর রায় চৌধুরীও রয়েছেন কমিটিতে।

স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস, নিখোঁজ এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা এবং বন্দি অবস্থায় মারা যাওয়া নাসিরউদ্দিন আহমেদ পিন্টুর স্ত্রী নাসিমা আখতার কল্পনাও রয়েছেন নতুন কমিটিতে। শনিবার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে খালেদা জিয়া অনুমোদিত কমিটির নাম ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গত ১৯ মার্চ কাউন্সিলেল পর তিন দফায় মহাসচিব, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব, যুগ্ম মহাসচিব, কোষাধ্যক্ষ, সাংগঠনিক সম্পাদক, সহ-সাংগঠনিক সম্পাদক পদে মোট ৪২ জনের নাম ঘোষণা করা হয়। এবার ৫০২ সদস্যের জাতীয় নির্বাহী কমিটির প্রায় পুরোটাই ঘোষণা করেন ফখরুল। কয়েকটি পদ শূন্য রয়েছে সেগুলো পরে পূরণ করা হবে বলে জানিয়েছেন তিনি।

মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদন্ডে দন্ডিত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর ছেলে হুম্মাম কাদের চৌধুরীকে ৪ আগস্ট বৃহস্পতিবার বেলা ১২টার দিকে জজ কোর্ট এলাকা থেকে আটক করা হয়েছে। পুলিশের একজন উর্ধ্বতন কর্মকর্তা ও হুম্মাম কাদেরের আইনজীবী আলফেসানী এ তথ্য নিশ্চিত করেছেন।