কুরআন তেলাওয়াতের মধ্যমে চট্টগ্রামে ‘দীপাধার’ এর শুভ উদ্বোধন

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | মাহবুবুল মান্নান



একদল তরুণের স্বপ্ন। চট্টগ্রাম শহরে ছোট্ট করে হলেও সেকুলার সাহিত্যের মোকাবেলায় ইসলামী সাহিত্যের একটি অবস্থান সৃষ্টি হবে। স্বপ্নিক সেই তরুণদের স্বপ্ন আজ বাস্তবায়ন হতে চলেছে। চকবাজারস্থ মতি কমপ্লেক্সের ৪র্থ তলায় ছোট্ট একটি বইয়ের দোকান দিয়ে যাত্রা শুরু করেছে ‘দীপাধার’।

বই দিয়ে সাজানো-গোছানো দোকানেই বৃহস্পতিবার (২৭সেপ্টেম্বর) বিকেলে পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্যমে শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠান।

অনুষ্ঠানে আলো ছড়িয়েছিল বিশিষ্টজনদের উপস্থিতি। অনুভূতির অনুপম ছোঁয়াসহ নানা প্রসঙ্গে রসসিক্ত ছিল প্রায় দুই ঘণ্টার অনুষ্ঠানটি।

দীপাধারের কর্ণধার মাওলানা মিজানুর রহমান মুসলিম তরুণসমাজের প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে বলেন, ইসলামী সাহিত্যর স্বপ্নময় ভুবন দীপাধারে আপনারা আসুন, দেখুন। ইসলামি সাহিত্যেরও যে একটা প্রাণশক্তি আছে সেটা দেখতে পাবেন এখানে। ইসলামি সাহিত্য ছুঁয়ে দেখুন, পড়ে দেখুন, সম্ভব হলে কিনুন। কিনতে না পারলে অন্তত সহানুভূতি জানিয়ে বলুন, পাশে আছি। আসতে না পারলে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেশবাসীর কাছে দীপাধার সম্পর্কে অন্তত পক্ষে অবহিত করুন। আমার-আপনার একটা স্ট্যাটাস দেখে একজন পাঠকও যদি দীপাধার পরিদর্শন করে, তাহলে মনে রাখবেন ইসলামি সাহিত্য-বিপ্লবে আমরাও ক্ষুদ্র ভূমিকা পালন করলাম।

অনু্ষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম বায়তুস সালাম মাদরাসার সিনিয়র শিক্ষক ও রিপোর্ট অনলাইন ডটকমের বার্তা সম্পাদক খন্দকার মুহাম্মদ হামিদুল্লাহ, জামেয়া দারুল মাআরিফ আল ইসলামিয়া চট্টগ্রামের সিনিয়র শিক্ষক মাওলানা মিসবাহ উদ্দিন মাহমুদ, রিপোর্ট অনলাইন ডটকমের সহকারী সম্পাদক সাঈদ হোসাইন, মাওলানা যোবাইর হোসাইন, মাওলানা শাহীন আলম, মাওলানা সাইফুল্লাহ মাওলানা শাহাদাত হোসাইন প্রমুখ।