মার্চ ২৭, ২০১৭

খাদ্যে বিষক্রিয়ায় গোপালগঞ্জে ৩২ মাদ্রাসা ছাত্র হাসপাতালে

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

143015_155খাদ্য বিষক্রিয়ায় গোপালগঞ্জ শহরের আল জামিয়াতুল মোহম্মাদিয়া কোর্ট মসজিদ মাদ্রাসা ও এতিমখানায় ৩২ ছাত্র অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। আজ সোমবার সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে।

অসুস্থরা সবাই কেরাত বিভাগের মক্তব শ্রেণীর ছাত্র। এ ঘটনায় পুলিশ রেস্টুরেন্ট মালিক আরিফুল ইসলাম মন্টুকে আটক করেছে।

ওই মাদ্রাসার কিতাব বিভাগের সিনিয়র শিক্ষক মো. হাফিজুল ইসলাম জানান, শহরের বিশিষ্ট ব্যবসায়ী কোমর উদ্দিন খান কেরাত বিভাগের ১২৫ জন শিক্ষার্থীর সকালের নাস্তার জন্য ভুনা খিচুরি ও ডিম সরবরাহ করেন।

ওই খাবার প্রথমে ৬০ জন শিশুর মধ্যে পরিবেশন করা হয়। খাবার খাওয়ার পর পরই ওই শিশুদের পেটে ব্যথা ও বমি বমি ভাব অনুভুত হয়। পরে তাদের গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। মাদ্রাসা কর্তৃপক্ষ অবশিষ্ট খাবার পরিবেশন বন্ধ করে দেন।

হাসপাতালে ভর্তি জিহাদ (৯), জোনায়েত (৮), মাহফুজুর রহমানসহ (৯) অন্য অসুস্থ শিক্ষার্থীরা বলেন, সরবরাহকৃত ভুনা খিচুরির মধ্যে দেওয়া ডিমের কুসুম গন্ধ যুক্ত ও তেতো ছিলো। ওই খাবার খাওয়ার পর আমাদের পেটে ব্যথা ও বমি বমি ভাব অনুভুত হয়।

কোট মসজিদ মাদ্রাসার মোহতামিম হাফেজ হাফিজুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন, অসুস্থ শিশুদের হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা. মো. নাজমুল হক বলেন, শহরের কোট মসজিদ মাদ্রাসার বেশ কিছু শিশু পেটে ব্যথা ও বমি বমি ভাব উপসর্গ নিয়ে হাসপাতালে আসে। তাদের ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।