তাগুতের চ্যালেঞ্চ মোকাবেলায় যোগ্যতা ও দক্ষতা অর্জন করতে হবে: মাহফুজুল হক

বাংলাদেশ খেলাফত মজলিসবাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক বলেছেন, ইসলামের বিরুদ্ধে চতুরমুখী ষড়যন্ত্র চলছে, সাম্রাজ্যবাদীরা মুসলমানদের শিক্ষা সাংস্কৃতি ও ঈমান ধ্বংসের পায়তারা করছে। সমাজের প্রতিটি বিভাগে তাগুত বিদ্যমান। তাগুতের সকল চ্যালেঞ্চ মোকাবেলায় খেলাফত প্রতিষ্ঠার সৈনিকদের যোগ্যতা ও দক্ষতা অর্জন করতে হবে। তিনি আরো বলেন, উম্মাহর সদস্য হিসেবে আমাদের দায়িত্ব হল আল্লাহর জমিনে তার বিধি-বিধান প্রতিষ্ঠায় জান ও মাল কুরবানী করা। আল্লাহর সন্তুষ্টি অর্জনে দুনিয়ার কল্যাণ ও আখেরাতের মুক্তির জন্য কাজ করে যেতে হবে। সকল লোভ লালসা ও ভয় ভীতিকে পরিহার করে সামনে এগিয়ে গেলেই আল্লাহর সাহায্যের আশা করা যাবে। প্রচলিত আইন কানুন দিয়ে মানুষের জান মালের নিরাপত্তার আশা করা যায় না। মানুষ আইন শৃঙ্খলাবাহিনীর ধারস্থ হয়েও নিরাপত্তাহীনতায় ভুগছে বরং উল্টো পরিবার লাশ পাচ্ছে। এ হল আমাদের আইনশৃঙ্খলার পরিস্থিতি। আইনশৃঙ্খলা বাহিনী অনেক ক্ষেত্রে ব্যর্থতার পরিচয় দিচ্ছে। মানুষের শান্তি ও মুক্তির একমাত্র পথ হল খেলাফত ব্যবস্থা। প্রতিটি মানুষের কাছে খেলাফতের দাওয়াত পৌছিয়ে দিতে হবে।

তিনি আজ বাংলাদেশ খেলাফত মজলিস কেন্দ্রের উদ্যোগে আয়োজিত কুমিল্লা অঞ্চলের দায়িত্বশীলদের দিনব্যাপী প্রশিক্ষণ মজলিসে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও কুমিল্লা পূর্ব জেলার সাধারণ সম্পাদক মাওলানা মুনিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণ মজলিসে বিষয় ভিত্তিক আলোচনা করেন যুগ্ম-মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক মাওলানা ড. জি এম মেহেরুল্লাহর । আরো উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা আফজালুর রহমান, কুমিল্লা পূর্ব জেলা সভাপতি মাওলানা ওয়ালিউল্লাহ, চাাঁদপুর জেলা সভাপতি মাওলানা লিয়াকত হোসাইন, পশ্চিম জেলা সভাপতি মাওলানা মুহসিন উদ্দীন বেলালী, মহানগর সভাপতি মাওলানা সোলাইমান, ফেনী জেলা সাধারণ সম্পাদক মাওলানা আমির হোসাইন. চাাঁদপুর জেলা সাধারণ সম্পাদক মুফতী আমিনুল্লাহ বিন নূরী, কুমিল্লা পশ্চিম জেলা সাধারণ সম্পাদক মাওলানা আবু ইউসূফ মুন্সী, মহানগর সাধারণ সম্পাদক মাওলানা ইমাম হোসাইন, নোয়াখালী জেলা সহ-সাধারণ সম্পাদক মাওলানা শরীফুল্লাহ প্রমূখ।