ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘চ’ ইউনিটের ফল প্রকাশ, পাস ১৯.৪৫ শতাংশ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদের অধীন ‘চ’ ইউনিটের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে মোট পরীক্ষার্থীর ১৯ দশমিক ৪৫ শতাংশ এবং ৮৬ দশমিক ৯৬ শতাংশ শিক্ষার্থী ফেল করেছে।

আজ ৮ অক্টোবর সোমবার দুপুর ১টায় উপাচার্য ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের ভর্তি অফিসে উপস্থিত থেকে এই ফলাফল প্রকাশ করেন।

এবার মোট ১৩ হাজার ৬৮১ জন ছাত্রছাত্রী ‘চ’ ইউনিটের সাধারণ জ্ঞান পরীক্ষায় অংশগ্রহণ করেন। এর মধ্যে ১ হাজার ৫৬৬ জন অঙ্কন পরীক্ষার জন্য নির্বাচিত হন। নির্বাচিত পরীক্ষার্থীদের মধ্যে অঙ্কন পরীক্ষায় অংশগ্রহণ করেন ১ হাজার ৩৮৩ জন। নির্ধারিত ১৩৫টি আসনের জন্য চূড়ান্তভাবে উত্তীর্ণ হয়েছেন ২৬৯ জন।

‘চ’ ইউনিট ভর্তি পরীক্ষায় উর্ত্তীণ ছাত্রছাত্রীরা উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে ফল জানতে পারবেন।এ ছাড়া আবেদনকারীরা যে কোনো অপারেটরের মোবাইল ফোন থেকে DU GA টাইপ করে ১৬০২১ নম্বরে send করে ফিরতি sms-এ ফল জানতে পারবেন। ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ৯-১৭ অক্টোবরের মধ্যে বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে ৷

পাস করা শিক্ষার্থীদের আগামী ১৭ অক্টোবর বিকাল ৩টা থেকে ৩১ অক্টোবর বেলা ৩টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। উত্তীর্ণ শিক্ষার্থীদের কোটার ফরম ৮ -১৫ অক্টোবরের মধ্যে চারুকলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে। যথাযথভাবে পূরণ করে নির্ধারিত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে বলা হয়েছে।