ঝামেলা ছাড়াই নির্বাচন হবে, শেখ হাসিনা আবারও সরকার গঠন করবেন: অর্থমন্ত্রী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি



অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, “বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ক্ষমতায় ফিরলে দেশের সমৃদ্ধি থমকে যাবে।”

শুক্রবার ইন্দোনেশিয়ার বালি দ্বীপের নুসা দুয়া কনভেনশন সেন্টারে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মিতসুহিরো ফুরুসায়ার সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যে সমৃদ্ধির পথে এগিয়ে চলেছে, খালেদা জিয়া ক্ষমতায় ফিরতে পারলে তা থমকে যাবে।”

তিনি বলেন, “শেখ হাসিনার সরকার যদি আবার ক্ষমতায় আসে, তা হলে বাংলাদেশ আরও সমৃদ্ধির পথে এগিয়ে যাবে। আর যদি খালেদা জিয়া এলে আমাদের সমৃদ্ধি থমকে যাবে, কেননা তিনি সমৃদ্ধির মানেই জানেন না।”

আবুল মাল বলেন, “আসন্ন জাতীয় নির্বাচন ঘিরে দেশে রাজনৈতিক অস্থিরতার কোনো শঙ্কা নেই। নির্বাচন ঘিরে কোনো ধরনের বিশৃঙ্খলা বা অনিশ্চয়তা দেখা দেবে না। কারণ আমাদের রাজনীতিতে একটি ভালো পরিবর্তন এসেছে। কোনো উত্তাপ নেই।”

অর্থমন্ত্রী বলেন, “এ বছরের শেষে কোনো ঝামেলা ছাড়াই একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে এবং তাতে জয়ী হয়ে শেখ হাসিনা আবারও সরকার গঠন করবেন।”

এদিকে, আইএমএফের ডিএমডির সঙ্গে বৈঠকের বিষয়ে মুহিত বলেন, “বাংলাদেশের অর্থনীতির সার্বিক অবস্থা নিয়ে তিনি সন্তোষ প্রকাশ করেছেন। তবে ব্যাংক খাতের খেলাপি ঋণ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।”