তফসিল ঘোষণার পর সারাদেশে সেনা মোতায়েন করার দাবি ইসলামী আন্দোলনের

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট



ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন গত ৫ অক্টোবর দলের মহাসমাবেশে ঘোষিত ১০দফা দাবি মেনে নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, বর্তমান ইসি সরকারের আজ্ঞাবহ কমিশনে পরিণত হয়েছে। তাই নতুন নির্বাচন কমিশন গঠন করে নির্বাচনের তফসিল ঘোষণা করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। তিনি বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে সারাদেশে সেনা মোতায়েন এবং নির্বাচনের দিন তাদেকে বিচারিক ক্ষমতা দিতে হবে।
তিনি পূর্বঘোষিত ১৪ অক্টোবরের জেলায় জেলায় বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসক বরাবর এবং ১৬ অক্টোবর প্রেসিডেন্ট বরাবর স্মারকলিপি পেশ কর্মসূচি সফল করার জন্য দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

পুলিশের বাধার কারণে আজ বাদ জুম’আ বাইতুল মুকাররম মসজিদের উত্তর গেটের পরিবর্তে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

দলের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, কে এম আতিকুর রহমান, আলহাজ¦ আলতাফ হোসেন, আলহাজ¦ আনোয়ার হোসেন, মাওলানা আরিফুল ইসলাম, ছাত্রনেতা এম. হাছিবুল ইসলাম, এইচ এম সাইফুল ইসলাম, মুফতী ফরিদুল ইসলাম, মাওলানা ফখরুল ইসলাম মাওলানা মানসুর আহমদ সাকী, জহিরুল ইসলাম, সিরাজুল ইসলাম।

সভাপতির বক্তব্যে মাওলানা ইমতিয়াজ আলম ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান। তিনি দুর্নীতিবাজ, কালো টাকা ও পেশী শক্তিকে নির্বাচনে অযোগ্য ঘোষণার দাবি করেন।