নির্বাচনের নামে কোন প্রহসন জাতি মেনে নিবে না: আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা ক্বারী শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর দেশে একটি অর্থবহ ও গ্রহযোগ্য নির্বাচনের জন্য নির্বাচন কমিশন সংলাপে খেলাফত আন্দোলনের ৩৬ দফা প্রস্তাব মেনে নেয়ার আহবান জানিয়ে বলেছেন, জাতি আজ এক কঠিন সময় পার করছে। সবার মনে প্রশ্ন আগামী নির্বাচন কেমন হতে যাচ্ছে। একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমেই জনমনে সুস্থি ফিরে আসতে পারে। এজন্য প্রয়োজন সরকার ও বিরোধী দলগুলো আলোচনার মাধ্যমে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ সৃষ্টি করা। প্রহসন ও তামাশার নির্বাচন জনগণ মেনে নিবে না।

আজ শুক্রবার সকালে বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরী আয়োযিত অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য করণীয় শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দলের কেন্দ্রীয় নায়েবে আমীরও ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যেও মধ্যে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় নেতা আলহাজ আব্দুল মালেক চৌধুরী, মহানগর যুগ্ম সম্পাদক মাওলানা মাহবুবুর রহমান, মুফতি মামুনুর রশিদ,্ এডভোকেট আল আমীন ভ’ইয়া, হাফেজ মাওলানা মুফাজ্জল হোসাইন, মুফতি আকম আকরাম হুসাইন, শাহিনুর আলম ও মাওলানা সাইফুল ইসলাম প্রমূখ।

সভাপতির বক্তব্যে মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, একটি নিরপেক্ষ, অর্থবহ ও অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য প্রয়োজন বর্তমান সংসদ ভেঙ্গে দেয়া, নির্বাচনকালিন নির্দলীয় সরকার গঠন, অর্থ-পেশিশক্তি এবং ভয়-ভীতি ও আতঙ্ক মুক্ত পরিবেশ নিশ্চিত করণ, জামানত ১০ হাজার টাকা, ভোটার সি.ডি. ফ্রি বিতরণ এবং নির্বাচনী ব্যয় ১০ লক্ষ্য টাকার মধ্যে নির্ধারণ করতে হবে। অন্যথায় সৎ, যোগ্য ও আদর্শবান মানুষ বিজয়ী হতে পারবে না।