জানুয়ারি ১৯, ২০১৭

ফজলুর রহমানের মৃত্যুতে খালেদা জিয়ার শোক

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

photo-1471000972বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, দেশের মানুষের প্রতি অত্যন্ত সহমর্মী ছিলেন ফজলুর রহমান পটল। তাঁর মৃত্যুতে দেশ একজন সত্যিকারের দেশপ্রেমিক রাজনীতিককে হারাল, যার অভাব সহজে পূরণ হওয়ার নয়।

আজ শুক্রবার এক শোকবার্তায় বিএনপির চেয়ারপারসন তাঁর উপদেষ্টা কাউন্সিলের সদস্য ফজলুর রহমান পটলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে এ মন্তব্য করেছেন।

খালেদা জিয়া বলেন, ‘ফজলুর রহমান পটল ছিলেন জাতীয় রাজনীতির একজন বিশিষ্ট ব্যক্তিত্ব। তিনি তাঁর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে একজন সুদক্ষ সংগঠক এবং প্রাজ্ঞ রাজনীতিবিদ হিসেবে দেশের রাজনৈতিক অঙ্গনে নিজেকে সুপ্রতিষ্ঠিত করেছিলেন। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শনে উদ্বুদ্ধ হয়ে বিএনপিতে যোগদান করার পর থেকে আমৃত্যু দলকে সুসংগঠিত ও শক্তিশালী করতে তিনি নিরলসভাবে কাজ করে গেছেন। তাঁর জীবদ্দশায় দেশ ও দলের প্রতি তাঁর ভালোবাসা ছিল অকৃত্রিম। বিএনপির বিরুদ্ধে সব ষড়যন্ত্রকে দৃঢ়চিত্তে মোকাবিলা করতে তিনি যে ভূমিকা পালন করেছেন, তা দলের সব নেতাকর্মীর জন্য অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা ও বহুদলীয় গণতন্ত্রের প্রতি তাঁর অঙ্গীকার ছিল অতুলনীয়। মানুষের নাগরিক ও মতপ্রকাশের স্বাধীনতায় তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করতেন। এ জন্য স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে দেশের সব গণতান্ত্রিক আন্দোলনে তাঁর ভূমিকা ছিল অনবদ্য। স্বাধীনতাযুদ্ধে দেশমাতৃকার মুক্তির জন্য তিনি যে অবদান রেখেছেন তা চিরকাল স্মরণীয় হয়ে থাকবে।’

 

খালেদা জিয়া মরহুম ফজলুর রহমান পটলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবার, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

গতকাল বৃহস্পতিবার রাত ৯টার দিকে কলকাতার রবীন্দ্র হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ফজলুর রহমান পটল (৬৫) মারা যান। আগামীকাল শনিবার তাঁর মরদেহ দেশে আনা হবে।