নোট ১০ হবে সবচেয়ে বড় ডিসপ্লের ফোন!

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | তথ্যপ্রযুক্তি ডেস্ক



স্যামসাং তাদের নোট সিরিজের পরবর্তী ফোন নোট ১০ আগামী বছরের মাঝামাঝিতে আনবে।

ডিভাইসটির ডিসপ্লে অনেকটাই বড় হবে বলে জানা যাচ্ছে। ফোনটির ডিসপ্লে সাইজ হতে পারে ৬.৬৬ ইঞ্চি। যেটা হবে স্যামসাংয়ের গ্যালাক্সি সিরিজের সবচেয়ে বড় ডিসপ্লের ফোন।

ধারণা করা হচ্ছে, আগামী বছরে স্যামসাং ও অ্যাপল দুটি প্রতিষ্ঠানই বড় ডিসপ্লের ফোন দিয়ে একে অপরের সঙ্গে বাজার দখলের নামতে পারে। যেখানে ইতোমধ্যে অ্যাপল এগিয়ে আছে। তারা গত মাসে আইফোন টেনএক্স ম্যাক্স এনে বাজারে অনেকটা সাড়া জাগিয়েছে।

নতুন কিছু প্রতিবেদন বলছে, স্যামসাং গত মাসে তাদের নোট ১০ এর ডিসপ্লের প্যানেল সাইজ ৬.৬৬ করার সিদ্ধান্ত নিয়েছে। স্যামসাংয়ের ওএলইডি প্যানেল যারা তৈরি করে তাদের কাছে এটি পাঠিয়েও দিয়েছে। নোট ১০-এর কোড নাম দেওয়া হয়েছে ‘দ্যভিঞ্চি’।

গ্যালাক্সি সিরেজের যে ফোনগুলো আছে সেখানে ৬.৬৬ ইঞ্চির মডেলটিই হতে যাচ্ছে সবচেয়ে বড়। এটি নোট ৯ এর চেয়ে ০.২৬ ইঞ্চি বড়।

চলতি বছরে, অ্যাপল তাদের আইফোন টেনএক্স ম্যাক্সে ৬.৫ ইঞ্চির ওএলইডি প্যানেল দিয়েছে। তার আগে পর্যন্ত স্যামসাংয়ের নোট ৯ ছিল সবচেয়ে বড় প্যানেলের ফোন।

অ্যাপল অবশ্য ফোন উন্মোচনের সময় ‘বড় বিশ্বে আমন্ত্রণ’ জানিয়েছিল তাদের এক্সএক্স ম্যাক্স দিয়ে। এটি অবশ্য স্যামসাংয়ের বিরুদ্ধে এক ধরনের প্রচার বলেও মনে করছেন অনেকেই। কারণ, স্যামসাং প্রথম তাদের নোট সিরিজ দিয়ে বড় ডিসপ্লের ফোনের বাজার তৈরি করেছে। সেখানে অ্যাপল এখন সবেচেয়ে বড় ডিসপ্লের ফোন এনে শীর্ষে রয়েছে।


-টেক শহর


Notice: Undefined index: email in /home/insaf24cp/public_html/wp-content/plugins/simple-social-share/simple-social-share.php on line 74