মাহবুব তালুকদারকে নিয়ে ওবায়দুল কাদের ও নাসিমের পাল্টাপাল্টি বক্তব্য

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলছেন, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারকে নিয়ে এতো আলোচনা কেন? একটি ইস্যুতে একজনের ভিন্নমত থাকতেই পারে। সেজন্য তার পদত্যাগ দাবি করতে হবে? বাংলাদেশ আওয়ামী লীগ এটা মনে করে না।

এদিকে গতকাল বুধবার ১৪ দলের সভা থেকে সাংবিধানিক পদে থাকাস্থায় গোপনীয়তা রক্ষায় ব্যর্থতার দায়ে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের পদত্যাগ দাবি করেছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

আজ ১৮ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে মাত্র একদিনের ব্যবধানে রাজধানীর বনানীস্থ সেতু ভবনে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, মাহবুব তালুকদারের বিষয়টি নিয়ে এতো হৈ চৈ হচ্ছে কেন? আমি এটা জানি না। একজন একটি বিষয়ে ভিন্নমত পোষণ করতেই পারে। ভিন্নমত পোষণ করার অধিকার যে কোনো নির্বাচন কমিশনারের রয়েছে। তাহলে আমরা কেন নির্বাচন কমিশনে কারোও পদত্যাগ দাবি করবো! আমরা আওয়ামী লীগ থেকে কোন পদত্যাগ দাবি করছি না।

তিনি বলেন, মোহাম্মদ নাসিমের  এ বক্তব্যে আওয়ামী লীগের বক্তব্য নয় এবং এর কোন যৌক্তিকতা আছে বলে মনে করি না। এটা সম্পূর্ণ নির্বাচন কমিশনের বিষয়। আমরা যখন দলীয় সভায় অংশগ্রহণ করি, তখন কি সবাই এক ইস্যুতে একমতে মিলিত হতে পারি? এখানে তো নির্বাচন কমিশন সেখানে ভিন্নমত হতেই পারে। এটা তার ব্যক্তিগত মতামত হতে পারে। এ বিষয়ে আমাদের দলীয় এমন কোন সিদ্ধান্ত নেই।

প্রসঙ্গত, গত সোমবার নির্বাচন কমিশনের সভা বর্জন করেন মাহবুব তালুকদার। বেরিয়ে যাওয়ার আগে তিনি নোট অব ডিসেন্ট দেন। পরে গণমাধ্যম কর্মীদের বলেন, কমিশন বৈঠকে সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে তার নিজস্ব কিছু প্রস্তাব ছিল সেগুলো উত্থাপন করতে দেয়া হয়নি। এ জন্য তিনি অপমানিত বোধ করে বেরিয়ে এসেছেন।


Notice: Undefined index: email in /home/insaf24cp/public_html/wp-content/plugins/simple-social-share/simple-social-share.php on line 74