ইসলাম বিদ্বেষ সারা বিশ্বে বৈষম্যকে ছড়িয়ে দিয়েছে: এরদোগান

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | আরিফ মুসতাহসান



তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান বলেন, ইসলাম বিদ্বেষ সারা বিশ্বে জীবনহানি ও বৈষম্যকে ছড়িয়ে দিয়েছে। দিনদিন সাংস্কৃতিক বৈষম্য বেড়েই চলছে। এ অবস্থার পরিবর্তন ঘটাতে হবে।

গতকাল বৃহস্পতিবার মলদোভার স্বায়ত্তশাসিত অঞ্চল গাগুজিয়ায় এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এসময় তিনি নানাবিধ সমস্যার কথা উল্লেখ করে বলেন, বিশেষ করে ইসলাম বিদ্বেষী, জেনোফেবিয়া(বৈদেশিক শত্রু), সন্ত্রাসবাদ আমাদের জীবনকে হুমকির মুখে ঢেলে দেয়। এখানের মানুষ হয়তো এধরনের ফাঁদে পড়েনি। কিন্তু আমি আশাবাদী আপনারা এ বিষয়ে সতর্ক থাকবেন।

এরপর মলদোভার প্রেসিডেন্ট ইগোর ডোডন পাশে থাকার জন্য এরদোগানকে ধন্যবাদ জানান। ২৪ বছর পূর্বে জিগাউজিয়াকে সমর্থন জানানোয় তুরস্কের প্রতি বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

সাথেসাথে গাগুজিয়ার গভর্নর তুরস্কের সহায়তার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, আমরা একই ভাষায় কথা বলি। আমাদের কাস্টম বন্ধ থাকে। আমরা জেনো একই মানুষ।

এরদোগান গত বুধবার দুইদিনের রাষ্ট্রীয় সফরে মলদোভায় আসেন। তার সাথে স্বীয় স্ত্রী সহ মন্ত্রী সভার বিভিন্ন মন্ত্রীরা সফরসঙ্গী হিসেবে রয়েছেন।

গাগুজিয়া মলদোভার স্বায়ত্তশাসিত অঞ্চল। তাদের সংখ্যাগরিষ্ঠতা খ্রিস্টান। এদের বিশাল একটি অংশ তুরস্ক থেকে এসেছে।


Notice: Undefined index: email in /home/insaf24cp/public_html/wp-content/plugins/simple-social-share/simple-social-share.php on line 74