জামায়াতের কর্মসূচি

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

বাংলাদেশ জামায়াতে ইসলামীবাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য কারাবন্দী মীর কাসেম আলীর ছেলে ও তার মামলার ডিফেন্স আইনজীবী ব্যারিস্টার মীর আহমাদ বিন কাসেম আরমানকে তার বাসা থেকে তুলে নেয়ার প্রতিবাদে নতুন কর্মসূচীর ঘোষণা করেছে দলটি।

অবিলম্বে তাকে ফিরিয়ে দেওয়ার দাবিতে মঙ্গলবার দেশের সকল মহানগরীতে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেল ডা. শফিকুর রহমান।

রবিবার এক বিবৃতিতে তিনি এ কর্মসূচির ঘোষনা দেন।

বিবৃতিতে জামায়াতের সেক্রেটারি জেনারেল বলেন, ‘ব্যারিস্টার মীর আহমাদ বিন কাসেম আরমানকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয় দিয়ে এক দল লোক গত ৯ আগস্ট দিবাগত রাত ১১টার পরে তার বাসা থেকে তুলে নিয়ে গিয়েছে, আজ রবিবার পর্যন্ত তাকে আদালতে হাজির না করায় কিংবা তার কোনো সন্ধান না দেওয়ায় তার পিতা-মাতাসহ পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন এবং আমরা সকলেই গভীরভাবে উদ্বিগ্ন।’

উচ্চ আদালতের নির্দেশনা লঙ্ঘন করা হয়েছে মন্তব্য করে শফিকুর রহমান বলেন, ‘কোনো ব্যক্তিকে গ্রেপ্তারের পর ২৪ ঘণ্টার মধ্যে আদালতে হাজির করার জন্য উচ্চ আদালতের নির্দেশনা রয়েছে। কিন্তু ৫দিন অতিবাহিত হওয়া সত্ত্বেও এখন পর্যন্ত ব্যারিস্টার আরমানকে আদালতে হাজির করা হয়নি। এমনকি তাকে গ্রেপ্তারের কথাও স্বীকার করা হচ্ছে না। তার পরিবারের পক্ষ থেকে থানায় জিডি করার জন্য আবেদন করা সত্ত্বেও থানা জিডি গ্রহণে অপারগতা প্রকাশ করেছে।’

সরকারের এ ধরণের ছলচাতুরির ফলে সকলেই ব্যরিষ্টার আরমানের জীবন নিয়ে শঙ্কিত উল্লেখ করে তিনি কোথায় কি অবস্থায় আছেন তা জানানোর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানানো হয় এই বিবৃতিতে।

ঘোষিত এ কর্মসূচি শান্তিপূর্ণভাবে সফল করার জন্য জামায়াতে ইসলামীর সকল মহানগরী শাখার নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান ডা. শফিকুর রহমান।