জাতিসত্তা বিধ্বংসী শিক্ষানীতি রেখে সন্ত্রাসবাদ দমন সম্ভব নয় : আল্লামা কাসেমী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

আল্লামা নূর হুসাইন কাসেমী
আল্লামা নূর হুসাইন কাসেমী

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমী বলেন, সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনের জন্য সরকারী-বেসরকারী, রাজনৈতিক-অরাজনৈতিক তৎপরতা বর্তমানে চোখে পড়ার মতো। সকলেই চায়, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল হোক। কিন্তু জাতীয় শিক্ষানীতিতে জাতিসত্তা বিধ্বংসী শিক্ষানীতি রেখে সন্ত্রাস ও জঙ্গীবাদ দমন সম্ভব নয়। শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক না করলে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন করা যাবে না।

জমিয়তে উলামায়ে ইসলামের সিনিয়র সহ-সভাপতি আল্লামা মুহিউদ্দীন খান র. এর জীবন ও কর্মশীর্ষক জাতীয় সেমিনারের বাস্তবায়ন কমিটির বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আজ জামিয়া মাদানিয়া বারিধারায় অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন- বাস্তবায়ন কমিটির আহবায়ক ও কেন্দ্রীয় জমিয়তের সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও কেন্দ্রীয় জমিয়তের যুগ্ম মহাসচিব মাওলানা বাহাউদ্দিন যাকারিয়ার পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন- জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক আল্লামা উবায়দুল্লাহ ফারুক, যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও ঢাকা মহানগর সাধারণ সম্পাদক মাওলানা মতিউর রহমান গাজীপুরী, কেন্দ্রীয় অর্থ সম্পাদক মুফতী মুনীর হোসাইন, সমাজকল্যাণ সম্পাদক আলহাজ আতীকুজ্জামান, প্রচার সম্পাদক মাওলানা জয়নাল আবেদীন, যুব জমিয়ত বাংলাদেশের সভাপতি মাওলানা শরফুদ্দীন ইয়াহইয়া কাসেমী, ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সভাপতি মুফতী নাসিরুদ্দীন খান, যুব জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা গোলাম মাওলা ও ছাত্র জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা ওমর ফারুক প্রমুখ।