১৮ দফা ইশতেহার ঘোষণা করলেন এরশাদ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


আজকের সমাবেশে এরশাদ। ছবি: সংগৃহীত

জাতীয় পার্টি নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোটের মহাসমাবেশ থেকে ১৮ দফা ইশতেহার ঘোষণা করেছেন দলটির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।

আজ ২০ অক্টোবর শনিবার রাজধানীর সোহরাওয়ার্দীতে সম্মিলিত জাতীয় জোটে আয়োজিত মহাসমাবেশে তিনি এ ঘোষণা দেন।

সুশাসনের লক্ষ্যে ও জাতির মুক্তির পথে ঘোষিত এই ১৮ দফার মধ্যে প্রাদেশিক সরকার গঠন করে প্রশাসনের বিকেন্দ্রীকরণ করার কথা বলা হয়েছে। নির্বাচন পদ্ধতি ও নির্বাচন কমিশনের সংস্কার ও পুনর্গঠন। সন্ত্রাস দমনে কঠোর ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি। পূর্ণাঙ্গ উপজেলা প্রশাসন ব্যবস্থা প্রণয়ন। বিচার বিভাগের পূর্ণ স্বাধীনতা প্রদান।

এছাড়াও ধর্মীয় মূল্যবোধকে প্রাধান্য দেওয়া। ধর্মীয় সংখ্যালঘুদের স্বার্থ সংরক্ষণে তাদের জন্য আসন সংরক্ষণ করা হবে। শান্তি ও নিরাপত্তার মাধ্যমে সহাবস্থানমূলক রাজনৈতিক পরিবেশ তৈরি করা। শিল্প খাতের অগ্রগতি প্রতিষ্ঠা। ইশতেহারে খাদ্য নিরাপত্তা গ্রহণ করা হবে। শিক্ষা পদ্ধতির সংস্কার। দেশে স্বাস্থ্য, সেবা খাত এবং পরিবেশ নিয়ে নতুন নীতি প্রণয়ণের প্রতিশ্রুতি। দেশের সড়কে নিরাপত্তা সাধন।

এরশাদ নিজেই ইশতেহার পড়ে শুনিয়ে বলেন, এটা হল মুক্তি পথ, দেশের মুক্তির পথ, জাতির মুক্তির পথ। দেশবাসীর কাছে কিছু বার্তা পৌঁছে দিতে চাই।


Notice: Undefined index: email in /home/insaf24cp/public_html/wp-content/plugins/simple-social-share/simple-social-share.php on line 74