‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা পুনরায় নেয়ার দাবি ঢাবি ছাত্রদলের বিক্ষোভ মিছিল

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা পুনরায় নেয়ার দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।

আজ ২০ অক্টোবর শনিবার সকালে এ বিক্ষোভ মিছিল করেন তারা।

ঢাবি ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাসার সিদ্দিকীর নেতৃত্বে মিছিলটি শাহবাগ মোড় থেকে শুরু হয়ে কাঁটাবন মোড়ে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে আল মেহেদী তালুকদার বলেন, গত ১২ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ফাঁসকৃত প্রশ্নপত্রে পরীক্ষাগ্রহণ করা হয়েছে, যা গোটা বাংলাদেশের সাথে প্রতারণা। তদন্ত কমিটি দ্বারা প্রশ্নপত্র ফাঁস প্রমাণিত হওয়ার পরও পরীক্ষার ফল প্রকাশ করা ছাত্রসমাজের সাথেও প্রতারণা। পরীক্ষার ফল স্থগিত করে নতুন প্রশ্নপত্রে পুনরায় পরীক্ষা গ্রহণের দাবি জানাচ্ছি।

ঢাবি ছাত্রদলের সাধারণ সম্পাদক আবুল বাসার সিদ্দিকী বলেন, প্রশ্নপত্র ফাঁসে জড়িত ব্যক্তিদের আইনের আওয়ায় এনে জাতির সামনে বিচার করতে হবে।

তিনি বলেন, এর পাশাপশি সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন ও ঘ ইউনিট ভর্তি পরীক্ষা কমিটির প্রধান সাদেকা হালিম ও অনিয়ম-দুর্নীতির প্রশ্রয়দাতা ভিসি আক্তারুজ্জানের পদত্যাগ ঢাবিসহ গোটা দেশের ছাত্রসমাজের দাবি। আমরা ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল বাতিল করে পুনরায় পরীক্ষাগ্রহণ এবং প্রশ্নফাঁস চক্রে জড়িতদের কঠোর শাস্তির দাবি করছি।


Notice: Undefined index: email in /home/insaf24cp/public_html/wp-content/plugins/simple-social-share/simple-social-share.php on line 74