অসহায় মানুষের পাশে দাঁড়াতে বিত্তবানদের প্রতি মুফতী ফয়জুল্লাহ'র আহ্বান

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


করোনা মহামারিতে অসহায় মানুষের পাশে দাঁড়াতে দেশব্যাপী দলীয় নেতাকর্মী ও বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ।
আজ ১ এপ্রিল বুধবার এক বিবৃতিতে তিনি এ আহবান জানান।
বিবৃতিতে তিনি বলেন, করোনাভাইরাসের বিস্তার রোধ করতে পরিস্থিতি মোকাবিলায় সরকারীভাবে সারা দেশে ছুটি ঘোষণা করা হয়েছে। চলমান এই পরিস্থিতিতে মানুষের জীবন-জীবিকার ওপরও বিরূপ প্রভাব পড়েছে। বিশেষ করে দৈনন্দিন আয়ের মানুষের ওপর আঘাতটা বেশি। এসব কারণে ভিুক, ভবঘুরে, দিনমজুর, রিকশাচালক, ভ্যানচালক, পরিবহন শ্রমিক, রেস্টুরেন্ট শ্রমিক, ফেরিওয়ালা, চায়ের দোকানদারসহ নিত্য আয়ের মানুষজন সবচেয়ে বেকায়দায় রয়েছে।
তিনি বলেন, ইতোমধ্যে খেদমতে খালক্বের অংশ হিসেবে যারা এসকল দরিদ্র জনগণের কষ্ট লাঘবের জন্য এগিয়ে এসেছেন, সাহায্য-সহযোগিতা প্রদান অব্যাহত রেখেছেন, আমি তাদেরকে অন্তর থেকে মোবারকবাদ জানাচ্ছি। একই সঙ্গে এই সংকটকালীন মূহুর্তে আমি আরো ব্যাপকভাবে সমাজের ধনী, বিত্তবান ব্যক্তিবর্গ ও ইসলামী ঐক্যজোট নেতাকর্মীদের স্বাস্থ্য বিধি মেনে আমাদের চারপাশে খেটে খাওয়া কর্মহীন দিনমজুর-অসহায় মানুষের পাশে সহযোগিতার হাত বাড়ানোর জন্য আহ্বান জানাচ্ছি। আমি মনে করি, এ পরিস্থিতিতে যার যার সামর্থ অনুসারে সবাই এগিয়ে এলে দরিদ্র পরিবারগুলোর কষ্ট কিছুটা লাঘব হবে।