ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


ইনস্টিটিউট অব জার্নালিজম এন্ড দাওয়াহ বাংলাদেশ (আইজেডিবি) ও শিকড় সাহিত্য মাহফিলের যৌথ উদ্যোগে ময়মনসিংহের জামতলায় মারকাযুল বয়ান মাদরাসায় অনুষ্ঠিত হলো গণমাধ্যম সচেতনতা মজলিস।

আজ বুধবার ৭ আগস্ট বিকাল চারটা থেকে রাত আটটা পর্যন্ত চলে গণমাধ্যম সচেতনতা ও মত-বিনিময় মজলিস।

গণমাধ্যম সচেতনতা মজলিসে প্রধান আলোচকের বক্তব্যে ইসলাম টাইমস সম্পাদক মাওলানা শরীফ মুহাম্মদ বলেন, ইসলামের দায়ী ও তরুণ আলেমদের গণমাধ্যম সম্পর্কে সচেতন হতে হবে। এ সচেতনতা বহুমাত্রিক। গণমাধ্যমের ইতিবাচক কর্মকাণ্ড সম্পর্কেও জ্ঞান থাকতে হবে এবং এর নেতিবাচক নানারকম প্রবণতা সম্পর্কেও পূর্ণ সজাগ থাকতে হবে।

আজকের গণমাধ্যম সচেতনতা মজলিসের উদ্বোধনী বক্তব্য পেশ করেন মাওলানা লাবীব আব্দুল্লাহ।

তিনি তার বক্তব্যে বলেন, গনমাধ্যমের নানা রকম কাজ ও প্রবণতা নিয়ে মানুষের মধ্যে কৌতূহল রয়েছে। আজ এসব কৌতুহল ও প্রবণতা সম্পর্কে আলোচনা হবে। এজাতীয় অনুষ্ঠান থেকে তরুণ প্রজন্ম সচেতন হতে পারবে।

মজলিস সঞ্চালনা করেন তরুণ আলেম ও কবি ওয়ালিউল ইসলাম। মজলিসে আরো বক্তব্য রাখেন মাওলানা মাহমুদুল হক সিদ্দিক, মাওলানা মাহমুদুল হাসান জুনাইদ, শিক্ষাবিদ কামরুল হাসান মিলন প্রমুখ।

উপস্থিত ছিলেন শহরের তরুণ লেখক আলেম ও মাদ্রাসা ছাত্ররা। মজলিস শেষে গণমাধ্যম এর নানা বিষয় নিয়ে প্রশ্ন উত্তর এর একটি মনোজ্ঞ পর্ব সম্পন্ন হয়। বিকেল চারটা থেকে শুরু হয়ে রাত ৮ টা পর্যন্ত অনুষ্ঠানটি চলে।