করোনা আক্রান্ত সন্দেহে ভোলার এক ব্যক্তিকে হাসপাতালে ভর্তি

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ভোলার রাসেল মোল্লা নামের এক ব্যক্তিকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি ভোলা সদরের চন্দ্রপ্রসাদ গ্রামের মাসুদ মোল্লার ছেলে।

মঙ্গলবার (১৭ মার্চ) বিকেলে পেশায় কাভার্ডভ্যান চালক ওই ব্যক্তিকে মেডিকেলের জরুরী বিভাগে নিয়ে আসেন তার স্বজনরা।

সেখান থেকে তাকে মেডিকেলের মেডিসিন ইউনিট ৪-এ পাঠানো হয়। রাতে তাকে
হাসপাতালের বর্ধিত ভবনে স্থাপিত নতুন করোনা ইউনিটে স্থানান্তর করা হয়। করোনার বিষয়টি নিশ্চিত হতে তার যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা চলছে বলে জানিয়েছেন চিকিৎসক।

তার স্ত্রী জানান, তারা স্ব-পরিবারে চট্টগ্রামে থাকেন। গত ৫দিন ধরে তার স্বামী জ্বর এবং শ্বাসকষ্টে ভুগছিলেন। চট্টগ্রাম থেকে মঙ্গলবার সকালে তারা স্বপরিবারে ভোলা ফিরে যান। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য বিকেলে তাকে শের-ই বাংলা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসকরা রাতে তাকে করোনা ইউনিটে স্থানান্তর করেন।

শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুহাম্মাদ বাকির হোসেন বলেন, জ্বর এবং শ্বাসকস্ট নিয়ে ওই রোগী মঙ্গলবার বিকেলে হাসপাতালে ভর্তি হয়েছেন। এক্স-রে তে তার বুকে কিছুটা হেজিটেশন দেখা গেছে। এতে সে করোনা আক্রান্ত হতে পারে বলে চিকিৎসকরা সন্দেহ করছেন। এ কারনে তাকে আইসল্যুশনে রাখার জন্য করোনা ইউনিটে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, অহেতুক রিউমার না ছড়িয়ে আগে তার রোগের বিষয়টি নিশ্চিত হতে তার আরও ডায়াগনসিস প্রয়োজন। তারপর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। এ বিষয়ে ভীত সন্ত্রস্ত্র না হয়ে সবাইকে করোনা মোকাবেলায় সচেতন হতে হবে।

Leave a Reply