চিন্তা করবেন না, দিল্লি সরকার আপনাদের বাড়িভাড়া দেবে: কেজরিওয়াল

করোনার প্রতিরোধে একজোট হয়ে লড়ছে গোটা বিশ্ব। তবুও সংক্রমণের হার কমছে না। ভারতেও বাড়ছে আক্রান্তের সংখ্যা। সংক্রমণ যাতে না ছড়ায়, সেজন্য দেশে জারি হয়েছে লকডাউন। এই পরিস্থিতিতে কাজ না থাকায় বাড়ির পথ ধরেছেন কয়েক হাজার শ্রমিক। ট্রেন–বাস না থাকায় পায়ে হেঁটেই বাড়ি ফিরছেন তাঁরা। আর তা থেকে রয়েছে করোনা সংক্রমণের আশঙ্কা। তবে এবার তাদের সাহায্যে এগিয়ে এলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।
তিনি আবেদন জানালেন, যেখানে আছেন, সেখানেই থাকুন। তাদের ঘরভাড়া দিয়ে দেবে রাজ্য সরকার। কারণ এই মুহূর্তে লকডাউন না মেনে তারা গ্রামে ফিরলে করোনার প্রকোপ আরও বাড়তে পারে।

দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল শ্রমিকদের উদ্দেশে আরো বলেন, আপনারা চিন্তা করবেন না। থাকা, খাওয়া এবং জলের ব্যবস্থা করা হয়েছে। এখানে এসে থাকুন। নিজের রাজ্যে এই লকডাউনের পরিস্থিতিতে যেতে হবে না। শহরের বুকে ৮০০ কেন্দ্র খোলা হয়েছে, যেখান থেকে বিনামূল্যে গরিবদের খাবার দেওয়া হবে। হাজারটি ন্যায্য মূল্যের দোকান খোলা হয়েছে। যেখান থেকে সাড়ে সাত কেজি রেশন প্রত্যেককে বিনামূল্যে দেওয়া হবে। যেখানে আছেন, সেখানেই থাকুন। আপনারা না দিতে পারলে, আপনাদের বাড়ি ভাড়া দিয়ে দেওয়া হবে।

সূত্র: আজকাল