আপনার কোন প্রতিবেশী যেনো ক্ষুধার্ত না থাকে তা নিশ্চিত করুন : মুফতী ফয়জুল্লাহ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ এক বিবৃতিতে দলমত নিবিশেষে প্রতি আহবান জানিয়ে বলেছেন, করোনা ভাইরাসের চলমান সংকটে ব্যক্তিগত উদ্যোগে অথবা বিত্তশালীদের মাধ্যমে অসহায় ও দরিদ্র শ্রেণির মানুষের পাশে দাঁড়ান। ক্ষুধার্তদের খাবার সরবরাহ করুন। আপনার কোন প্রতিবেশী যেনো ক্ষুধার্ত না থাকে, তা নিশ্চিত করুন। এই রোগ সম্পর্কে মানুষকে সচেতন করুন।

তিনি বলেন, আমরা লক্ষ্য করছি করোনা ভাইরাসকে ঘিরে চারপাশে নানা কাহিনী আর মিথ্যা সংবাদ তৈরি হয়েছে,হচ্ছে। এসব গুজব অনেককেই কাবু করে ফেলছে। কিন্তু গুজব আর মিথ্যা সংবাদে হতাশ হলে আমাদেরই ক্ষতি হবে।

তিনি বলেন, আমরা এক আল্লাহতে বিশ্বাসী মুমিন। আমরা আমাদের মালিককে ভয় করি। তার অসীম ক্ষমতা ও সর্বব্যাপী নিয়ন্ত্রনের উপর অবিচল বিশ্বাস রাখি। আমরা অন্য কিছুর ভয়ে ভীত নই, সন্ত্রস্ত নই। আমাদেরকে মানসিকভাবে শক্ত ও সুখী হতে হবে। অযথা হতাশ হলে ভালো থাকার পথ হারাতে হবে।

বিবৃতিতে করোনাকালীন চরম বিপর্যয়ে জাতীকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, ধর্মীয়, সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক, অর্থনৈতিক চিকিৎসক, চিকিৎসার সাথে জড়িত নার্স, সমাজের প্রতিটি অংশকেই দল-মত, সাদা-কালো নির্বিশেষে এই মহামারির ভয়াল থাবা থেকে পরিত্রাণের প্রচেষ্টার সাথে একাত্ম হতে হবে।

তিনি আরও বলেন, চলমান পরিস্থিতিতে নিজ এবং মানুষের মনে ইতিবাচক মনোভাব তৈরি করুন। ঘরে থাকুন, আল্লাহকে ডাকুন। আল্লাহর দরবারে মিনতিসহ তাওবা ও কান্নাকাটি করুন। যাদের মদ্যপান, ইয়াবা সেবনসহ নেশা করার বদঅভ্যাস আছে তাদের জন্য এই ভাইরাস ভয়াবহ ও মারাত্মক ক্ষতিকর। তাই মাদক সেবন বন্ধ করুন। অশ্লীলতা-বেহায়াপনা, ব্যভিচার চিরতরে বন্ধের ব্যবস্থা গ্রহণ করুন।